সাগরে জলদস্যুদের গুলিতে জেলে নিহত

প্রকাশ: ১৫ মার্চ ২০১৯      

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি

পাথরঘাটা থেকে ৫৫ কিলোমিটার দূরে সুন্দরবন সংলগ্ন পক্ষিদিয়ার বাইরে জলদস্যুদের গুলিতে আলামিন সরদার (৪০) নামে এক জেলের মৃত্যু হয়েছে। আলামিন বরগুনা সদরের ঢলুয়া ইউনিয়নের মরাখালী গ্রামের ছত্তার সরদারের ছেলে। বুধবার রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। গতকাল বিকেল ৪টার দিকে তার মরদেহ পাথরঘাটায় নিয়ে আসেন সঙ্গে থাকা জেলেরা। বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সহসভাপতি মো. আলম মোল্লা বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত জেলের ছেলে আসাদ জানান, গত ১২ মার্চ তারা ১৩ জেলে এফবি তামান্না শারমিন নামের একটি ট্রলার নিয়ে সাগরে যান। বুধবার রাত ৮টার দিকে সুন্দরবনের পক্ষিদিয়ার বাইরে সাগরে জাল ফেলে জাল টানছিলেন। এমন সময় সুন্দরবনের জলদস্যু বাহিনী এসে তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় জেলেরা ট্রলারের মধ্যে চলে যান। আলামিন ট্রলারের ওপরে হাল ধরা অবস্থায় থাকলে তার শরীরের বিভিন্ন জায়গায় গুলি লাগলে ঘটনাস্থলেই মারা যান। পরে জলদস্যুরা ডাকাতি করে চলে গেলে অন্য জেলেরা মরদেহ নিয়ে পাথরঘাটায় আসেন।

পাথরঘাটা থানার ওসি মো. হানিফ সিকদার জানান, মরদেহ পাথরঘাটা থেকে বরগুনা জেলা সদরে পোস্টমর্টেমের জন্য পাঠানো হবে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।