সুহৃদ সমাবেশের উদ্যোগ 'মাদক সেবন আর নয় এই হোক অঙ্গীকার'

প্রকাশ: ১৫ মার্চ ২০১৯      

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি

ঈশ্বরগঞ্জে সমকালের পাঠক সংগঠন সুহৃদ সমাবেশের মাদকবিরোধী প্রচারাভিযানের চতুর্থ দিন শপথ নিয়েছেন সরকারি কলেজের শিক্ষার্থীরা। 'মাদক সেবন আর নয়, এই হোক অঙ্গীকার' এই স্লোগানে বৃহস্পতিবার শিক্ষার্থীরা শপথ

গ্রহণ করেন।

মাদকের সর্বশেষ পরিণতি একটি সুন্দর প্রাণ ও পরিবারের অকাল মৃত্যু। মাদকের করাল গ্রাস থেকে নিজেদের বাঁচিয়ে এবং অন্যকেও বাঁচতে সহায়তা করে অন্ধকার মাদকের জগৎ থেকে ফিরে আসার আহ্বান নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে ছুটছে সুহৃদ সমাবেশ। চার দিন ধরে সুহৃদ সমাবেশের সদস্যদের মাদকবিরোধী প্রচারাভিযান ও শপথ করানোর আয়োজন এরই মধ্যে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।

কর্মসূচির চতুর্থ দিন বৃহস্পতিবার ঈশ্বরগঞ্জ সরকারি কলেজে প্রচারাভিযান ও শপথের আয়োজন করা হয়। সুহৃদ সমাবেশে বক্তব্য দেন কলেজের অধ্যক্ষ ও সুহৃদ সমাবেশের উপদেষ্ট রফিকুল ইসলাম খান, ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহম্মেদ কবীর হোসেন, সমকাল প্রতিনিধি মোস্তাফিজুর রহমান, সুহৃদ সমাবেশের সহসভাপতি আবদুল্লাহ আল মামুন ও কলেজ শাখা সুহৃদের আহ্বায়ক আজাদুল ইসলাম। আলোচনা শেষে শিক্ষার্থীদের মাদকবিরোধী সুহৃদ প্রণীত শপথ বাক্য পাঠ করান কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম খান।

এতে উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ মাসুদুল হাসান, কবি ও অধ্যাপক সোহরাব পাশা, প্রভাষক আবদুল হান্নান, বাংলা বিভাগের প্রভাষক ও কলেজ শাখা সুহৃদের যুগ্ম আহ্বায়ক ছাইফুল ইসলাম, সুহৃদের যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম শুভ, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন রানা, সহ-সাংগঠনিক সম্পাদক মুস্তাকীম, ক্রীড়া সম্পাদক আরিফুল হক, কলেজ শাখার সদস্য সচিব আশিকুর রহমান সৌরভ, প্রচার ও প্রকাশনা সম্পাদক নূর মোহাম্মদ পিয়েল, ইশতিয়াক আহমেদ ইসহাক, হাবিবুল্লাহ হাবিব, জাকির হোসেন প্রমুখ।