কালিয়ায় এমপির বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

প্রকাশ: ১৬ মার্চ ২০১৯      

নড়াইল প্রতিনিধি

নড়াইল-১ আসনের এমপি আওয়ামী লীগ নেতা কবিরুল হক মুক্তির বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে এক প্রার্থী সংবাদ সম্মেলন করেছেন। শুক্রবার দুপুর ১২টায় নড়াইল প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এমপির বিরুদ্ধে লিখিত বক্তব্য পাঠ করেন কালিয়া উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা চেয়ারম্যান প্রার্থী (আনারস) আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম হারুনার রশিদ।

তিনি বলেন, এ নির্বাচনে নড়াইল-১ আসনের এমপি কবিরুল হক মুক্তি নৌকার প্রার্থীকে ভোট দেওয়ার জন্য কালিয়া উপজেলার প্রতিটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে চাপ দিচ্ছেন। এমনকি দলীয় নেতাকর্মীদের ডেকে নিয়ে বিভিন্ন ধরনের হুমকিসহ ভয়ভীতি দেখাচ্ছেন এমপি মুক্তি। তিনি আরও বলেন, শনিবার সকাল ১০টার দিকে এমপি মুক্তি তার নিজস্ব প্যাডে কালিয়া পৌর কমিউনিটি সেন্টারে সভা ডেকেছেন। এ সংক্রান্ত চিঠি দলীয় নেতাকর্মীদের মাঝে বিতরণ করা হয়েছে। এখানে নির্বাচন সংক্রান্ত কথাবার্তা তথা নৌকার প্রার্থীকে ভোট দেওয়ার ব্যাপারে কথা হবে বলে জানান। এমপির এসব অনিয়মের অভিযোগ সংবলিত চিঠি প্রধান নির্বাচন কমিশনার বরাবর গত ১৩ মার্চ পাঠিয়েছেন বলে জানান।

এমপি কবিরুল হক মুক্তি তার বিরুদ্ধে আনা সব অভিযোগ মিথ্যা, বানোয়াট বলে জানান, ওই প্রার্থী আওয়ামী লীগকে ধ্বংস করার জন্য জামায়াত-বিএনপির লোকদের নিয়ে নির্বাচন করছেন। আর কালিয়া পৌর কমিউনিটি সেন্টারে সভার ব্যাপারে বলেন, এ সভা উপজেলা নির্বাচনকেন্দ্রিক কোনো সভা নয়, এখানে নির্বাচনের কোনো প্রার্থী উপস্থিত থাকবেন না।