সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ১৩ এপ্রিল ২০১৯

ঝিনাইদহে আন্তর্জাতিক ফোকলোর সম্মেলন
ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে দু'দিনব্যাপী চতুর্থ আন্তর্জাতিক ফোকলোর সম্মেলন শুরু হয়েছে। এ উপলক্ষে শুক্রবার সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে প্রেরণা একাত্তর চত্বরে গিয়ে শেষ হয়। পরে শহরের জোহান ড্রিম ভ্যালি পার্কের সম্মেলন কক্ষে মূল সম্মেলন শুরু হয়। সম্মেলনের উদ্বোধন করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি। এতে দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী, ভারত, শ্রীলংকা, যুক্তরাষ্ট্র ও সোমালিয়ার বিভিন্ন ফোকলোর গবেষক অংশ নিচ্ছেন। আজ শনিবার সন্ধ্যায় শেষ হবে এ সম্মেলন।

ঠাকুরগাঁওয়ে ট্রাক্টর থেকে পড়ে যুবক নিহত
ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় জমি চাষের সময় ট্রাক্টরের ওপর বসে থাকা হেলপার পড়ে গিয়ে হালের ফালে কাটা পড়ে নিহত হয়েছেন। শুক্রবার দুপুরে উপজেলার আমজানখোর ইউনিয়নের নয়াপাড়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে। নিহত মাইনুল ইসলাম (২০) ওই গ্রামের দবিরুল ইসলামের ছেলে।

স্বরূপকাঠিতে দিনমজুরকে কুপিয়ে জখম
স্বরূপকাঠি (পিরোজপুর) প্রতিনিধি

স্বরূপকাঠিতে জমি নিয়ে বিরোধের জেরে লাল মিয়া নামে এক দিনমজুরকে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষ। বৃহস্পতিবার বিকেলে উপজেলার উত্তর করফা গ্রামে এ ঘটনা ঘটে। জানা গেছে, ওইদিন বিকেলে হেলাল জমদ্দারের জমিতে সবজির ক্ষেত তৈরির কাজ করছিলেন লাল মিয়া। এ সময় হেলাল জমদ্দারের প্রতিপক্ষ সুকান্ত মিস্ত্রী ও তার স্ত্রী ববিতা মিস্ত্রী লাল মিয়াকে কুপিয়ে জখম করে। নেছারাবাদ থানার ওসি কেএম তারিকুল ইসলাম জানান, এ ঘটনায়  মামলা হয়েছে।

পান বিক্রেতার ওপর গরম পানি নিক্ষেপ
ভাণ্ডারিয়া (পিরোজপুর) প্রতিনিধি

ভাণ্ডারিয়া উপজেলার দক্ষিণ রাজপাশা গ্রামের সুবেদার মার্কেটে শুক্রবার সকালে মনীন্দ্র কৃষ্ণ মণ্ডল নামের পান বিক্রেতাকে গরম পানি দিয়ে ঝলসে দিয়েছে চা দোকানি। আহত মনীন্দ্র কৃষ্ণ মণ্ডলের ছেলে মানিক জানান, পান বিক্রির টাকা চাইতে গেলে সুবেদার মার্কেটের চা ও পান দোকানি বাহাদুর তাকে মারধর করে। এ সংবাদ পেয়ে তার বাবা মনীন্দ্র মণ্ডল ঘটনাস্থলে ছুটে গেলে দোকানি বাহাদুর তার বাবার শরীরে চায়ের কেটলির ফুটন্ত গরম পানি ছুড়ে মারে। এতে তার বাবার ডান পাঁজরসহ শরীরের বিভিন্ন অংশ ঝলসে যায়। ভাণ্ডারিয়া থানার ওসি শাহাবুদ্দিন জানান, এ ঘটনায় বাহাদুরের দুই ছেলে মাসুম এবং মিজানকে আটক করা হয়েছে।