মাদকের প্রতিবাদ করায় কলেজছাত্রকে হত্যা

নোয়াখালী

প্রকাশ: ১৬ মে ২০১৯      

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় মাদকের প্রতিবাদ করায় শেখ মাহমুদ হোসেন যুবায়ের (১৮) নামে এক কলেজছাত্রকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে। মঙ্গলবার রাত ৯টায় চৌমুহনী পৌরসভার আলীপুর দীঘিরপাড় এলাকায় এ ঘটনা ঘটে। সে সেনবাগ উপজেলার কাজিরখিল গ্রামের মোশারফ হোসেন বেলালের ছেলে এবং নোয়াখালী সরকারি কলেজের ব্যবসায় শিক্ষা দ্বিতীয় বর্ষের ছাত্র ছিল। এ ঘটনায় জড়িত সন্দেহে আটজনকে গ্রেফতার করেছে পুলিশ।

নিহতের বাবা জানান, জোবায়ের ছিল মাদকের বিরুদ্ধে। মীরওয়ারিশপুর গ্রামের আজিমের ছেলে আবিদ একজন বখাটে ও মাদক সেবনকারী। সে প্রায়ই জোবায়েরদের বাসভবন আপন নিবাস হাউজিং সোসাইটি এলাকায় লোকজন নিয়ে মাদক সেবন করত। কয়েক মাস আগে জোবায়ের আবিদকে তাদের এলাকায় মাদক সেবন না করার জন্য অনুরোধ করে। এ নিয়ে জোবায়ের ও আবিদের মধ্যে দ্বন্দ্ব চলছিল। এতে আবিদ জোবায়েরের ওপর ক্ষিপ্ত হয়ে প্রতিশোধ পরায়ন হয়ে মঙ্গলবার রাত ৯টার দিকে আবিদ ও তার সহযোগীরা মসজিদ থেকে জোবায়েরকে কৌশলে আলীপুর দীঘিরপাড়ে ডেকে আনে। এ সময় জোবায়ের কিছু বুঝে ওঠার আগেই আবিদ জোবায়েরকে বুকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। জোবায়েরের চিৎকার শুনে স্থানীয়রা এগিয়ে এসে আহত অবস্থায় তাকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে জোবায়ের নিহত হওয়ার খবরে তার মা জান্নাতুল ফেরদাউস বারবার মূর্ছা যাচ্ছেন। তার বাবা ছেলের হত্যাকারীদের ফাঁসি দাবি করেছেন।

বেগমগঞ্জ মডেল থানার পরিদর্শক (তদন্ত) নুরে আলম জানান, মাদকের ঘটনাকে কেন্দ্র করে নয়, একটি মোবাইল ফোনে গেম খেলা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া আইডি খোলাকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। প্রাথমিকভাবে পুলিশের ধারণা, জোবায়েরকে ছুরিকাঘাতে হত্যা করেছে আবিদ ও তার সহযোগীরা। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ আটজনকে আটক করেছে।