সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ১৬ মে ২০১৯      

মিরসরাইয়ে হামলায় বৃদ্ধা নিহত
মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি

মিরসরাইয়ে মানসিক ভারসাম্য এক ব্যক্তির হামলায় মোমেনা খাতুন (৮৯) নামে এক বৃদ্ধা নিহত হয়েছেন। গত মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার জোরারগঞ্জ থানার ধুম ইউনিয়নের নাহেরপুর গ্রামের আসাদ মুহুরি বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত মোমেনা ওই গ্রামের মৃত আমির হোসেনের স্ত্রী। মুন্না নামে মানসিক ভারসাম্যহীন ওই ব্যক্তিকে পুলিশ আটক করেছে।

স্বাস্থ্যসেবা কেন্দ্র তামাকমুক্ত করতে মতবিনিময়
ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

ঈশ্বরদী উপজেলার সব সরকারি স্বাস্থ্য সেবাকেন্দ্র তামাকমুক্ত করার উদ্যোগ নিয়েছে বেসরকারি সংস্থা উবিনীগ (উন্নয়ন বিকল্পের নীতি নির্ধারণী গবেষণা) এবং তামাকবিরোধী নারী জোট (তাবিনাজ)। উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে মঙ্গলবার বিকেলে মতবিনিময় সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও জাতীয় তামাক নিয়ন্ত্রণ সেলের সমন্বয়কারী খায়রুল আলম শেখ। ইউএনও আহাম্মদ হোসেন ভূঁইয়া এতে সভাপতিত্ব করেন।

আদমদীঘিতে তিন দোকানির জরিমানা
আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি

আদমদীঘিতে ভ্রাম্যমাণ আদালত ভেজালবিরোধী অভিযান চালিয়ে রান্নাঘর অপরিচ্ছন্ন, মূল্য তালিকা না থাকা ও মানহীন খাদ্যদ্রব্য বিক্রির দায়ে ২টি হোটেল ও একটি মুদি দোকানির ১১ হাজার টাকা জরিমানা করেছেন। তাদের মধ্যে বিসমিল্লাহ হোটেলকে ১ হাজার টাকা, মজনু হোটেলকে ৫ হাজার টাকা ও শামিম স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গত মঙ্গলবার বিকেলে আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্র্রেট একেএম আবদুল্লাহ বিন রশিদ এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।