সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ২৩ মে ২০১৯      

সড়ক সংস্কারে অনিয়মের প্রতিবাদ
লক্ষ্মীপুর প্রতিনিধি

লক্ষ্মীপুরে নিম্নমানের সামগ্রী ব্যবহার করে সড়ক সংস্কার, কাজে ধীরগতি ও নানা অনিয়মের প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। বুধবার দুপুরে স্থানীয়দের উদ্যোগে সদর উপজেলার মান্দারী-দাসেরহাট সড়কে ঘণ্টাব্যাপী এ আয়োজন করা হয়। মানববন্ধনে স্থানীয় জনগণ, পথচারী, শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন। তারা জানান, কাজে ধীরগতিতে মান্দারী-দাসেরহাট সড়কে চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এদিকে শুরু থেকেই সড়ক সংস্কার কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার করে আসছে ঠিকাদার। তাছাড়া সরকারি খাল থেকে মাটি কেটে সড়ক ভরাটসহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আনা হয় ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে।

সই জাল করে টাকা উত্তোলনের চেষ্টাকালে আটক ১
কলাপাড়া (পটুযাখালী) প্রতিনিধি

রূপালী ব্যাংক খেপুপাড়া শাখার কর্মকর্তাদের সই জাল করে চেকের মাধ্যমে তিন লাখ টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টাকালে প্রতারক সানোয়ার শেখকে বুধবার পুলিশে সোপর্দ করা হয়েছে। কলাপাড়া প্রেস ক্লাবের পিওন মামুন খান এ প্রতারককে পাকড়াও করেন। মামুন এ সময় পানির বিল পরিশোধের জন্য ব্যাংকে উপস্থিত ছিলেন। ব্যাংক ম্যানেজার বশির উদ্দিন জানান, খেপুপাড়া শাখার সঞ্চয়ী হিসাব নম্বর পরিবর্তন করে তিন লাখ টাকার অঙ্ক বসিয়ে কর্মকর্তাদের সই জাল করে সানোয়ার ক্যাশে জমা দেয়। চেকটির অঙ্ক বেশি হওয়ায় ক্যাশিয়ার জানতে চাইলে সানোয়ার দ্রুত সটকে পড়ে। নিচতলায় গিয়ে চাকামইয়া ইউপির অস্থায়ী কার্যালয়ে চুপটি করে বসে থাকে। ওই সময় পিওন মামুন সানোয়ারকে ফলো করে চিহ্নিত করেন। কৌশলে তাকে আটকে রাখেন।

ডুমুরিয়ায় বাঁধ কাটার প্রতিবাদে সমাবেশ
ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের খুলনার ডুমুরিয়া উপজেলার শোভনা-খর্নিয়া সংযোগ সড়কে ভদ্রা নদীর বাঁধ কেটে বাঁশের সাঁকো নির্মাণের উদ্যোগের প্রতিবাদ করেছে দুই ইউনিয়নবাসী। বুধবার বিকেলে ওই বাঁধের ওপর এক প্রতিবাদ সমাবেশ করেন তারা। গত অর্থবছরে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড খুলনার ডুমুরিয়ায় ৭৬ কোটি টাকা ব্যয় ধরে উপজেলার ভদ্রা ও শালতা নদী খনন করে। ওই নদী খননের সময় বিভিন্ন স্থানে গুরুত্বপূর্ণ কিছু সংযোগ সড়ক কাটা পড়ে এবং ওই সব সড়কের বিভিন্ন স্থানে পাউবো বেশ কয়েকটি বাঁশের সাঁকো নির্মাণ করে। যাতে জনসাধারণের সাময়িকভাবে যাতায়াতের ব্যবস্থা হয়। এরই ধারাবাহিকতায় উপজেলার শোভনা-খর্নিয়া সংযোগ সড়ক কেটে পাউবো সেখানে বাঁশের সাঁকো নির্মাণের উদ্যোগ গ্রহণ করে।