খালিয়াজুরীতে দুই গ্রামবাসীর সংঘর্ষে আহত ১০

প্রকাশ: ২৩ মে ২০১৯      

নেত্রকোনা প্রতিনিধি

খালিয়াজুরী উপজেলার নগর ইউনিয়নে মাছ ধরাকে কেন্দ্র করে বুধবার দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ হয়। সংঘর্ষে উভয়পক্ষের ১০ জন আহত হয়েছে। সংঘর্ষের পর এলাকায় দু'পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

নগর ইউনিয়নের বাঘাটিয়া ও গণ্ডামারা গ্রামের মধ্যস্থলে মালি খালটি দীর্ঘদিন থেকে দুই গ্রামের লোকজন নিজেদের দাবি করছিল। গতকাল বুধবার বাঘাটিয়া গ্রামের মানুষ খালে মাছ ধরতে গেলে গণ্ডামারা গ্রামের লোকজন এসে বাধা দেয়। এ নিয়ে দুই গ্রামের লোকজনের মধ্যে তর্ক-বিতর্কের একপর্যায়ে সংঘর্ষ লেগে যায়। এ সময় ইটপাটকেলের আঘাতে দুই গ্রামের ১০ জন আহত হয়। গুরুতর আহত বাঘাটিয়া গ্রামের মনোরঞ্জন সরকার, রাজু সরকার, সত্যেন্দ্র সরকার, বিধান সরকার, পল্লব সরকার ও গণ্ডামারা গ্রামের রনি সরকার, বিকাশ সরকারকে খালিয়াজুরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বাঘাটিয়া গ্রামের সঞ্জয় সরকার বলেন, দুপুরের দিকে আমরা খালের পাড়ে জড়ো হই। হঠাৎ করে আমাদের ওপর অতর্কিত হামলা চালায় গণ্ডামারা গ্রামের লোকজন। গণ্ডামারা গ্রামের সুমন সরকার বলেন, মালি খালটি আমাদের গ্রামের। এই খালে মাছ ধরতে গেলে বাধা দেওয়ার একপর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুই গ্রামের লোকজন আহত হয়েছে।

নগর ইউপি চেয়ারম্যান হরিধন সরকার বলেন, মাছ ধরাকে কেন্দ্র করে দুই গ্রামের লোকজনের মধ্যে সংঘর্ষ হয়। বিষয়টি সামাজিকভাবে নিষ্পত্তির চেষ্টা চলছে। খালিয়াজুরী থানার অফিসার ইনচার্জ (ওসি) এটিএম মাহমুদুল হক বলেন, সংঘর্ষের ঘটনায় থানায় কেউ অভিযোগ করেনি। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।