শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, আমাদের মাঠে নামতে হবে, হাত-পা গুটিতে অফিস-আদালতে বসে থাকলে হবে না। সোনার বাংলা গড়ার জন্য বঙ্গবন্ধু আমাদের যে স্বপ্ন দেখিয়েছেন, সেই স্বপ্ন বাস্তবায়নের ক্ষেত্রে আমাদের মাটিতে হাত দিতে হবে। দেশের সবচেয়ে বড় সম্পদ হচ্ছে মাটি। সেই মাটিতে যে ফসল উৎপাদিত হয় তা দেশের প্রায় ১৭ কোটি মানুষ খেয়ে-পরে বেঁচে আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি ও কৃষি গবেষণায় বেশি বরাদ্দ দিয়ে আসছেন।

শনিবার দুপুরে মোংলা সরকারি কলেজে আয়োজিত সংবর্ধনা ও একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে যোগ দিয়ে সংবর্ধিত অতিথি মহিবুল হাসান চৌধুরী এসব কথা বলেন। এ সময় তিনি আরও বলেন, বঙ্গবন্ধু ভবিষ্যদ্বাণী দিয়েছিলেন এই বাংলাদেশ হবে প্রাচ্যের সুইজারল্যান্ড। আমরাই সেই ভবিষ্যদ্বাণীকে সত্য করব বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে।

মোংলা সরকারি কলেজের অধ্যক্ষ গোলাম সরোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খুলনা সিটি মেয়র আলহাজ তালুকদার আব্দুল খালেক, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার, বাগেরহাট জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ, মোংলা উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা রাহাত মান্নান, প্রেস ক্লাব সভাপতি এইচএম দুলাল প্রমুখ।

মন্তব্য করুন