পাথরঘাটায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার
পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি

বরগুনার পাথরঘাটায় পুলিশের বিশেষ অভিযানে মাসুম বিল্লাহ নামের তিন বছরের সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করেছে পাথরঘাটা থানা পুলিশ। শনিবার সকালে উপজেলার নাচনাপাড়া বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মাসুম বিল্লাহ রায়হানপুর ইউনিয়নের বেতমোর গ্রামের এছাহাক মল্লিকের ছেলে। পাথরঘাটা থানার ওসি হানিফ শিকদার বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। থানা সূত্রে জানা গেছে, ২০১৭ সালে বরগুনা জেলা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট যৌতুক নিরোধ আইনের ৪ ধারায় সাজাপ্রাপ্ত আসামি মাসুমকে তার অনুপস্থিতিতে ৩ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। তখন থেকেই আসামি মাসুম পলাতক ছিলেন। পরে পাথরঘাটা থানা পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে নাচনাপাড়া বাজার থেকে তাকে গ্রেফতার করে। পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হানিফ সিকদার সত্যতা নিশ্চিত করে বলেন, আসামি মাসুমকে জেল হাজতে পাঠানো হয়েছে।

চরফ্যাসনে বিদ্যুৎস্পর্শে যুবকের মৃত্যু
চরফ্যাসন (ভোলা) প্রতিনিধি

চরফ্যাসনে বিদ্যুৎস্পর্শে এনামূল হক মিরাজ (৪০) নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল শনিবার সকালে ওসমানগঞ্জ ইউনিয়নের ৩নং ওয়ার্ডের হাওলাদার বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত মিরাজ ওসমানগঞ্জ ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মোজাম্মেল হক হাওলাদারের ছেলে। প্রতিবেশীরা জানান, নিহত মিরাজ সকালে নিজ বসতঘরের বিদ্যুৎ সঞ্চালন লাইন থেকে সিলিং ফ্যানে বিদ্যুৎ সংযোগ দেওয়ার কাজ করছিলেন। এ সময় তিনি বিদ্যুৎস্পর্শে গুরুতর আহত হন। স্বজনরা তাকে উদ্ধার করে চরফ্যাসন হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। চরফ্যাসন থানার ওসি শামসুল আরেফিন জানান, লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

মনিরামপুরে গাছ থেকে পড়ে বৃদ্ধের মৃত্যু
মনিরামপুর (যশোর) প্রতিনিধি

যশোরের মনিরামপুরে গাছ থেকে পড়ে মেহের আলী কারিগর (৬২) নামে একজনের মৃত্যু হয়েছে। শনিবার সকালে উপজেলার চালুয়াহাটি ইউনিয়নের গৌরীপুর গ্রামে এ ঘটনা ঘটে। তিনি ওই এলাকার সাদেক আলী কারিগরের ছেলে। স্থানীয় ইউপি সদস্য মফিজুর রহমান জানান, সকাল ৮টার দিকে মেহের আলী বাড়ির পাশে একটি রেইনট্রি গাছের ডাল কাটতে যান। গাছে উঠে ডাল কাটার পর সেই ডাল তার মাথায় পড়ে আহত হন। একপর্যায়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে। মনিরামপুর থানার পরিদর্শক (তদন্ত) এনামুল হক জানান, বিষয়টি তার জানা নেই।

বুড়িচংয়ে ৪ পলাতক আসামি গ্রেফতার
বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি

বুড়িচং উপজেলার দেবপুর ফাঁড়ি পুলিশের একটি দল শুক্রবার রাতে পৃথক অভিযান চালিয়ে একটি ডাকাতিসহ চার পলাতক আসামিকে আটক করেছে। শুক্রবার রাতে ফাঁড়ির এসআই মোহাম্মদ শাহীন কাদির, এএসআই জহির, আনিস, দেলোয়ারসহ সঙ্গীয় ফোর্স উপজেলার মোকাম, ময়নামতি ও ভারেল্লা দক্ষিণ ইউনিয়নে পৃথক অভিযান চালায়। এ সময় মোকাম ইউনিয়নের হালগাঁও গ্রাম থেকে রাশেদুল ওরফে রাশেদ মিয়ার ছেলে মহাসড়কে ডাকাতি মামলার আসামি আবুল কালাম, ময়নামতি ইউনিয়নের শাহদৌলতপুর গ্রামের বিল্লাল হোসেন ও ভারেল্লা দক্ষিণ ইউনিয়নের ভারেল্লা পূর্বপাড়া গ্রামের বাবুল মিয়া এবং একই গ্রামের আব্দুল অদুর ছেলে ইবুকে গ্রেফতার করা হয়। শনিবার দুপুরে তাদের আদালতে পাঠালে বিচারক জেলহাজতে পাঠিয়ে দেন।

চাঁদপুর ফরাক্কাবাদ ডিগ্রি কলেজে নবীনবরণ
চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী ফরক্কাবাদ ডিগ্রি কলেজের ২০১৯-২০ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির নবীনবরণ অনুষ্ঠান কলেজের মহাত্মা গান্ধী অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। শনিবার নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন কলেজের প্রতিষ্ঠাতা ও সভাপতি সুজিত রায় নন্দী। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রতিষ্ঠানটি সবার সহযোগিতায় এগিয়ে নিয়েছি। পড়াশোনা করে মানুষের মতো মানুষ হবে। তিনি আরও বলেন, তোমাদের কলম হোক শোষণ মুক্তির হাতিয়ার। কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মাদ হাসান খানের সভাপতিত্বে নবীনবরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর বারের সাবেক সভাপতি বিনয় ভূষণ মজুমদার, জেলা স্বেচ্ছাসেবক লীগ আহ্বায়ক এসএম জয়নাল আবেদিন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জসিম উদ্দিন পাটওয়ারী, জেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজীসহ কলেজের সব শিক্ষক-শিক্ষিকা ও ছাত্রছাত্রী।

মন্তব্য করুন