বারহাট্টায় পানিতে ডুবে বালু ব্যবসায়ীর মৃত্যু
নেত্রকোনা প্রতিনিধি

বারহাট্টা উপজেলার সাহতা ইউনিয়নের ময়মনসিংহ ডহরপাড়া গ্রামের বালু ব্যবসায়ী শহিদুল্লাহর (৩৬) পানিতে ডুবে মৃত্যু হয়েছে। তিনি ওই গ্রামের মৃত আবদুল হেকিমের ছেলে। শনিবার নদী থেকে তার ভাসমান লাশ উদ্ধার করে। ময়মনসিংহ ডহরপাড়া গ্রামের শহিদুল্লাহ দীর্ঘদিন ধরে নৌকায় বালু নিয়ে বিভিন্ন জায়গায় বিক্রি করতেন। শুক্রবার প্রতিদিনের মতো নৌকায় বালু নিয়ে উপজেলার অতিথপুর যাচ্ছিলেন। পথে হুজরাবাড়ী ব্রিজ পার হওয়ার সময় মাথায় প্রচণ্ড আঘাত লেগে পানিতে পড়ে যান। শনিবার লাশ নদীতে ভেসে উঠলে স্থানীয় লোকজন উদ্ধার করে পরিবারের লোকজনের কাছে হস্তান্তর করে।

ভালুকায় বিদ্যুৎস্পর্শে নারী নিহত
ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

ভালুকা উপজেলার পাইলাব গ্রামে শুক্রবার রাতে বিদ্যুৎস্পর্শে গোলাপী আক্তার (৪০) নামে এক খামারির মর্মান্তিক মৃত্যু হয়েছে। ঘটনার সময় উপজেলার পাইলাব গ্রামের কুব্বাত হোসেনের স্ত্রী গোলাপী আক্তার তাদের পোলট্রি খামারে কাজ করছিলেন। এ সময় বৃষ্টি হচ্ছিল এবং পল্লী বিদ্যুতের ছেঁড়া তারে খামারের টিনশেট ঘরটি বিদ্যুতায়িত হওয়ায় অজান্তে বিদ্যুৎস্পর্শে ঘটনাস্থলেই তিনি মারা যান।

খালিয়াজুরীতে নিখোঁজ যুবকের লাশ উদ্ধার
নেত্রকোনা প্রতিনিধি

খালিয়াজুরীর নগর ইউনিয়নের গোয়ালবাড়ি গ্রামের হরেন্দ্র তরফদারের ছেলে নিখোঁজ কৃষক সুশেন তারফদারের (৩২) শুক্রবার রাতে লাশ উদ্ধার করেছে পুলিশ। ময়নাতদন্তের জন্য শনিবার পুলিশ লাশ নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। বৃহস্পতিবার রাতে সুশেন বাড়িতে যাচ্ছিলেন ইঞ্জিনচালিত ছোট নৌকা নিয়ে। তখন নৌকাসহ তিনি নিখোঁজ হন। পরদিন শুক্রবার রাতে স্বজনরা তার লাশ পাশের গ্রাম বল্লভপুর কালিহাটি সংলগ্ন পানিতে ভাসমান অবস্থায় দেখতে পেয়ে পুলিশে খবর দেন।

স্বয়ংক্রিয় পোলট্রি শেড চালু করল বাকৃবি
বাকৃবি প্রতিনিধি

প্রথমবারের মতো ব্রয়লার ও লেয়ার মুরগির জন্য সম্পূর্ণ স্বয়ংক্রিয় ও অত্যাধুনিক দুটি পোলট্রি শেড চালু করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি)। পোলট্রি বিজ্ঞান বিভাগের আয়োজনে শনিবার বিশ্ববিদ্যালয়ের পোলট্রি ফার্মে শেড দুটির উদ্বোধন করেন প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান। এর আগে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম সম্মেলন কক্ষে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের পশু পালন অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নূরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, বাংলাদেশ পোলট্রি শিল্প সেন্ট্রাল কাউন্সিলের (বিপিআইসিসি) সভাপতি মো. মশিউর রহমান, মালয়েশিয়ার কৃষিভিত্তিক প্রতিষ্ঠান এজিসিও-জিএসআইর ব্যবস্থাপনা পরিচালক গোহ বাক ইয়ান এবং ঢাকায় অবস্থিত পোলট্রি কনসালট্যান্ট অ্যান্ড ডেভলপমেন্ট সার্ভিসের প্রতিষ্ঠাতা মো. রফিকুল হক।

নান্দাইলে পুলিশের অভিযানে গ্রেফতার ১১
নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

নান্দাইল থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে মাদক, জুয়া, পলাতকসহ ১১ আসামিকে গ্রেফতার করেছে। শুক্রবার রাতে তাদের পৌর সদরসহ নান্দাইল উপজেলার বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয়। শনিবার তাদের ময়মনসিংহ কারাগারে পাঠানো হয়েছে। গ্রেফতাররা হচ্ছে রাশেদুজ্জামান হৃদয়, বিশ্বজিৎ নন্দী, রাজীব, সুজন, সাইদুল ইসলাম, আমিনুল হক, লিটন, আব্দুস সাত্তার, ফারুক মিয়া, ফাইজুল ইসলাম ও আল-মামুন।

চাঁদপুর ফরাক্কাবাদ ডিগ্রি কলেজে নবীনবরণ
চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর সদর উপজেলার ফরক্কাবাদ ডিগ্রি কলেজের ২০১৯-২০ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির নবীনবরণ অনুষ্ঠান কলেজের মহাত্মা গান্ধী অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। শনিবার নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন কলেজের প্রতিষ্ঠাতা ও সভাপতি সুজিত রায় নন্দী। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রতিষ্ঠানটি সবার সহযোগিতায় এগিয়ে নিয়েছি। পড়াশোনা করে মানুষের মতো মানুষ হবে। তিনি আরও বলেন, তোমাদের কলম হোক শোষণ মুক্তির হাতিয়ার। কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মাদ হাসান খানের সভাপতিত্বে নবীনবরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিনয় ভূষণ মজুমদার, এসএম জয়নাল আবেদিন, জসিম উদ্দিন পাটওয়ারী, নুরুল ইসলাম মিয়াজীসহ কলেজের সব শিক্ষক-শিক্ষিকা ও ছাত্রছাত্রী।

মন্তব্য করুন