গোয়াইনঘাটে ব্রিজ ভেঙে ট্রাক খালে

প্রকাশ: ০৮ জুলাই ২০১৯

গোয়াইনঘাট (সিলেট) প্রতিনিধি

গোয়াইনঘাট উপজেলায় সারী-গোয়াইনঘাট সড়কের বেইলি ব্রিজ ভেঙে সিমেন্ট বোঝাই একটি ট্রাক খালে পড়ে গেছে।

গতকাল রোববার দুপুরে উপজেলার বারকীপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। এর পর থেকে ওই সড়ক দিয়ে উপজেলা সদরে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

দুপুরে সিলেট শহর থেকে সিমেন্ট বোঝাই একটি ট্রাক গোয়াইনঘাট উপজেলা সদরের উদ্দেশে রওনা দেয়। ট্রাকটি সিলেট-তামাবিল মহাসড়ক পার হয়ে সারী-গোয়াইনঘাট সড়কের বারকীপুর গ্রাম সংলগ্ন জরাজীর্ণ বেইলি ব্রিজে ওঠামাত্রই ভেঙে পড়ে যায়। গোয়াইনঘাট ইউএনও বিশ্বজিত কুমার পাল বলেন, বিষয়টি সিলেট সড়ক ও জনপথ বিভাগ কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।

স্থানীয়রা অভিযোগ করে জানান, এক সময় সিলেট শহর থেকে গোয়াইনঘাট উপজেলা সদরে যাতায়াতের ক্ষেত্রে একমাত্র রাস্তা হিসেবে সারী-গোয়াইনঘাট সড়কটিই ব্যবহূত হতো। বর্তমানেও সিলেট-তামাবিল মহাসড়ক থেকে সারীঘাট হয়ে ওই সড়ক ধরে গোয়াইনঘাট উপজেলা সদরে প্রতিদিন যাত্রী ও মালবাহীসহ বিভিন্ন ধরনের শত শত যানবাহন চলাচল করে। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে, বারকীপুরের ওই বেইলি ব্রিজটি দীর্ঘদিন থেকেই ক্ষতিগ্রস্ত অবস্থায় ছিল। গত বছরও এই ব্রিজটিতেই সিমেন্ট বোঝাই আরেকটি ট্রাক দুর্ঘটনার কবলে পড়ে। এরপর দায়সারাভাবে ব্রিজটি মেরামত করায় বছর না ঘুরতেই আবারও একই ঘটনার পুনরাবৃত্তি হলো।