নরসিংদী-গুলিস্তান সড়কে বিআরটিসির বাস সার্ভিস

প্রকাশ: ১০ জুলাই ২০১৯

১০ বছর পর ফের চালু হলো নরসিংদী-গুলিস্তান সড়কে বিআরটিসির বাস সার্ভিস। মঙ্গলবার সকালে নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন প্রধান অতিথি হিসেবে এই বাস সার্ভিসের উদ্বোধন করেন। নরসিংদীর বিআরটিসি কর্তৃপক্ষ জানিয়েছে, মঙ্গলবার থেকে নরসিংদী থেকে ৪টি বিলাসবহুল এসি বাস নরসিংদী-গুলিস্তান রুটে চলাচল শুরু করেছে। পর্যায়ক্রমে মোট ২০টি বিলাসবহুল এসি বাস এই রুটে যাত্রীসেবা দেবে।

নরসিংদী বিআরটিসি বাস ডিপো থেকে ১০ বছর আগে নরসিংদী-ঢাকা সড়কে যাত্রীবাহী বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়। যানজট নিরসনে পৌর কর্তৃপক্ষ শহরের অদূরে আন্তঃজেলা বাস টার্মিনাল নির্মাণ করার পর থেকে বন্ধ হয়ে পড়ে এই ডিপো থেকে বাস চলাচল। বাস টার্মিনালে বিআরটিসির নির্ধারিত কাউন্টার থাকলেও বাস চলাচল এতদিন বন্ধ থাকে।

অভিযোগ রয়েছে, বেসরকারি পরিবহন মালিকদের স্বেচ্ছাচারিতায় বিআরটিসি বাস সার্ভিস বন্ধ থাকে। এদিকে যাত্রীদের সুবিধার্থে নরসিংদী ডিপো থেকে বিআরটিসির মানসম্মত পর্যাপ্ত সংখ্যক বাস চালুর দাবি জানিয়ে আসছিলেন এলাকাবাসী। সেই দাবির পরিপ্রেক্ষিতেই ফের চালু করা হয় বিআরটিসি বাস।

উদ্বোধন অনুষ্ঠানে নরসিংদী বিআরটিসি বাস ডিপোর ব্যবস্থাপক আজিজুল হকের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মতিন ভূঁইয়া, নরসিংদীর পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, সদর ইউএনও এএইচএম জামেরী হাসান, মাধবদী পৌর মেয়র হাজি মোশাররফ হোসেন প্রধান মানিক প্রমুখ।