সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ১৬ জুলাই ২০১৯      

সুন্দরবনে মাছ ধরায় দুই জেলে আটক

হ মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

সুন্দরবনের অভ্যন্তরের খালে নিষেধাজ্ঞা অমান্য করে মৎস্য শিকার করায় মোংলার জয়মনি থেকে দুই জেলেকে আটক করেছে নৌ-পুলিশ। নৌ-জুন ও চলতি জুলাই মাসে প্রজনন মৌসুমে সুন্দরবনের অভ্যন্তরের সব ছোট খালে মৎস্য আহরণে নিষেধাজ্ঞা চলছে। সোমবার ভোরে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় সুন্দরবনের জয়মনি থেকে জিহাদুল ও ফিরোজ নামে দুই জেলেকে আটক করা হয়। আটক জেলেদের বাড়ি মোংলার বৌদ্যমারী এলাকায়।

মনিরামপুরে বাঁশবাগানে নবজাতকের লাশ

হ মনিরামপুর (যশোর) প্রতিনিধি

মনিরামপুরের পল্লীতে সোমবার দুপুরে একটি বাঁশবাগান থেকে অজ্ঞাতপরিচয় নবজাতকের লাশ উদ্ধার করা হয়েছে। পুলিশ লাশ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য যশোর ২৫০ শয্যার হাসপাতাল মর্গে পাঠায়। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা করা হয়েছে। মনিরামপুর থানার ওসি (সার্বিক) রফিকুল ইসলাম জানান, লাশ মর্গে প্রেরণ করা হয়েছে।

রাঙামাটিতে কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা

হ রাঙামাটি অফিস

রাঙামাটি সরকারি কলেজে নতুন বর্ষের শিক্ষার্থীদের বরণ ও কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়েছে। পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন রাঙামাটি সরকারি কলেজ শাখার উদ্যোগে সোমবার রাঙামাটি সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য চাথোয়াই মারমা। পাহাড়ি ছাত্র পরিষদের রাঙামাটি কলেজ শাখার সভাপতি জগদীশ চাকমার সভাপতিত্বে বক্তব্য দেন পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রামভাই পাংখোয়া, হিল উইমেন্স ফেডারেশনের নেত্রী শান্তি দেবী তঞ্চঙ্গ্যা, পার্বত্য চট্টগ্রাম যুব সমিতির সাধারণ সম্পাদক সাগর ত্রিপুরা নান্টু প্রমুখ।

কালিয়ায় বৃক্ষমেলা

হ কালিয়া (নড়াইল) প্রতিনিধি

নড়াইলের কালিয়ায় তিন দিনব্যাপী ফলদ বৃক্ষমেলার উদ্বোধন করা হয়েছে সোমবার। কালিয়া কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও মো. নাজমুল হুদার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন কালিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. ইব্রাহিম শেখ, নারী ভাইস চেয়ারম্যান সোহেলী পারভীন নিরি, উপজেলা কৃষি কর্মকর্তা সুবীর কুমার বিশ্বাস, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আবু রায়হান, সাংবাদিক মশিউল হক মিটু, প্রধান শিক্ষক বিএম শুকুর আলী প্রমুখ।

গোয়ালন্দে ছিনতাইকারীসহ ৭ জনের কারাদণ্ড

হ গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি

গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট এলাকা থেকে রোববার এক ছিনতাইকারী ও ছয় মাদকসেবীকে আটক করে প্রত্যেককে তিন মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। দণ্ডপ্রাপ্তরা হলো- উপজেলার গফুর মোল্লারপাড়া গ্রামের ফিরোজ শেখ, উত্তর দৌলতদিয়া ফকিরপাড়া গ্রামের কুদ্দুস ফকির, ভোলাই মাতুব্বারপাড়া গ্রামের হালিম মোল্লা, গোয়ালন্দ পৌরসভা মাল্লাপট্টি মহল্লার গৈজদ্দিন সরদার, কাজীপাড়া মহল্লার শহিদুল ইসলাম, পাবনা জেলার ইশ্বরদীর শফিকুল ইসলাম, বাঘাইল গ্রামের হৃদয় সিকদার।

মঠবাড়িয়ায় ২ বাড়িতে ডাকাতি

হ মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি

মঠবাড়িয়ায় মুক্তিযোদ্ধাসহ দুই বাড়িতে ডাকাতি হয়েছে। রোববার রাতে ১০-১২ জন ডাকাত গুলিশাখালী গ্রামে অবসরপ্রাপ্ত বিডিআর সদস্য মুক্তিযোদ্ধা আ. মন্নান হাওলাদার ও প্রতিবেশী শামীম খানের বসতঘরের দরজা ভেঙে প্রবেশ করে অস্ত্রের মুখে ৬৫ হাজার টাকা, সাড়ে চার ভরি স্বর্ণালঙ্কার, মোবাইল ফোনসহ ৩ লক্ষাধিক টাকার মালপত্র লুট করে নিয়ে যায়। এ সময় শামীম খানের স্ত্রী বেবী নাছরীন বাধা দিলে ডাকাতরা তাকে মারধর করে।

গোপালগঞ্জ আইনজীবী সমিতির নির্বাচন

হ গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে মুন্সি মো. আতিয়ার রহমান সভাপতি ও এম জুলকদর রহমান সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। নির্বাচিত অন্যরা হলেন- সহসভাপতি ফিরোজার রহমান, কে এম সফিকুল ইসলাম, সহ-সম্পাদক আব্দুল্লাহ আশিক জামান উপল, সেকেন্দার আলী মাগদু, লাইব্রেরি সম্পাদক মতিয়ার রহমান, ধর্ম, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আবু হেনা মোস্তাফা কামাল, সদস্য রোকসানা খানম, সজল কান্তি বিশ্বাস, মাহ্‌মুদ হাসান, নাবিল আহমেদ, মো. আনোয়ারুল ইসলাম সিকদার, অডিটর আমিনুর রহমান মনির, শেখ আহম্মদ আলী ও কালিমুল্লাহ।