সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ১৬ জুলাই ২০১৯      

পূবাইলের ২৫ মাদক কারবারির শপথ
গাজীপুর প্রতিনিধি

স্বাভাবিক জীবনে ফিরে আসার শপথ নিয়েছেন ২৫ মাদক কারবারি। আত্মসমর্পণ করেছেন পুলিশের কাছে। ত্রিশ বছরের পুরনো পেশা চোলাই মদ উৎপাদন ও বিক্রি ছেড়ে দিয়ে পূবাইল থানার সাতানীপাড়া (মধ্যপাড়া) এলাকার ২৫ জন শপথ ও আত্মসমর্পণ করেছেন। দেশীয় পদ্ধতিতে মদ উৎপাদন করে দেশের বিভিন্ন স্থানে পাঠাত এই মাদক কারবারিরা। সোমবার গাজীপুর মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে তারা হাত তুলে শপথবাক্য পাঠ করেন। গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেন বলেন, মাদক তৈরি ও বিক্রির সঙ্গে জড়িত ব্যক্তি অথবা যে কোনো ধরনের মাদক ব্যবসা থেকে স্বাভাবিক জীবনে ফিরে এলে জিএমপির পক্ষ থেকে তাদের সহযোগিতা করা হবে।

বুড়িচংয়ে মাদক ব্যবসায়ী আটক
বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি

কুমিল্লা র‌্যাব-১১, সিপিসি-২-এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে সোমবার বুড়িচং উপজেলার কোদালিয়া এলাকা থেকে মো. সবুজ নামের এক শীর্ষ মাদক ব্যবসায়ীকে আটক করেছে। এ সময় তার কাছ থেকে উদ্ধার করা হয় ১৭৫০ পিস ইয়াবা। উপজেলার বাকশীমুল ইউনিয়নের কুমিল্লা-সালদা সড়কের পাশে কোদালিয়া এলাকায় ওত পেতে থাকে র‌্যাব। পরে ওই স্থানে অভিযান চালিয়ে সবুজ নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করে। এ সময় তার কাছ থেকে উদ্ধার করা হয় ১৭৫০ পিস ইয়াবা। আটক সবুজ উপজেলার শীর্ষ মাদক ব্যবসায়ী। সে ভারত থেকে চোরাইপথে ইয়াবা এনে জেলাসহ রাজধানী ঢাকা ও অন্যান্য জেলায় সরবরাহ করে। সবুজ বুড়িচংয়ের বাকশীমুল ইউনিয়নের জামতলা (ছয়গ্রাম) এলাকার বাচ্চু মিয়ার ছেলে। এ ব্যাপারে থানায় মামলা হয়েছে।

কলমাকান্দায় পানিতে ডুবে শিশুর মৃত্যু
কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় বন্যার পানিতে ডুবে উজ্জ্বল মিয়া (৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার সন্ধ্যায় বাড়ির পাশে বন্যার পানিতে শিশু উজ্জ্বলের মৃতদেহ ভাসতে দেখে উদ্ধার করে পরিবারের লোকজন। নিহত শিশু উজ্জ্বল মিয়া কলমাকান্দা সদর ইউনিয়নের বিশরপাশার নানিয়া গ্রামের দিনমজুর বাদল মিয়ার ছেলে। স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ গোলাম মৌলা প্রতিনিধিকে জানান, বিকেলে শিশুটি নিখোঁজ হয়। পরে পরিবারের লোকজন শিশুটিকে খুঁজতে বের হলে বাড়ির পাশে বন্যার পানিতে শিশু উজ্জ্বলের মৃতদেহ ভাসতে দেখে। ওসি মো. মাজহারুল করিম এসব তথ্য নিশ্চিত করেছেন।

ত্রিশালে বিদ্যুৎস্পর্শে দিনমজুরের মৃত্যু
ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের ত্রিশালের রামপুর ইউনিয়নের বীররামপুর ভাটিপাড়া গ্রামে মাছ ধরতে গিয়ে সেলিম মিয়া নামে এক দিনমজুরের মৃত্যু হয়েছে। সোমবার রামপুর ইউনিয়নের বীররামপুর ভাটিপাড়া গ্রামের মৃত ওয়াহাব খানের ছেলে সেলিম বাড়ির পাশে বিলে মাছ ধরতে গিয়ে পানিতে পড়ে থাকা বিদ্যুতের তারে জড়িয়ে পড়েন। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। স্থানীয় এলাকাবাসী পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।