সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ২৬ জুলাই ২০১৯      

মাদারীপুর জেলা ছাত্রলীগের সম্পাদককে অব্যাহতি
মাদারীপুর প্রতিনিধি

দলীয় শৃঙ্খলা ভঙের অভিযোগে মাদারীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর মাহমুদ আবিরকে অব্যাহতি দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ। একই সঙ্গে বায়েজিদ হাওলাদারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে। বৃহস্পতিবার সকালে মাদারীপুর জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসেন অনিক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, কেন্দ্রের সিদ্ধান্তই চূড়ান্ত। কেউ দলের আইন ভাঙলে তাকে শাস্তি পেতেই হবে। ছাত্রলীগ একটি আদর্শিক দল, এখানে স্বজনপ্রীতি আর নৌকার বিরুদ্ধে অবস্থানকারীর জায়গা হবে না।

বাজিতপুর রেলের টিকিটসহ বুকিং সহকারী গ্রেফতার
কিশোরগঞ্জ অফিস

কিশোরগঞ্জের বাজিতপুর রেলের টিকিট কালোবাজারির অভিযোগে বাজিতপুর রেলস্টেশনের বুকিং সহকারী মোহাম্মদ এরফানুল হককে গ্রেফতার করেছে দুদক। বুধবার রাতে ওই স্টেশন থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে কালোবাজারিতে বিক্রির জন্য রাখা দুটি আন্তঃনগর ট্রেনের ৩৬৭টি টিকিট উদ্ধার করা হয়। দুর্নীতি দমন কমিশন ময়মনসিংহ কার্যালয়ের সহকারী পরিচালক রামপ্রসাদ সাহা জানান, গোপনে খবর পেয়ে দুদক তাকে অবৈধভাবে রাখা ট্রেনের টিকিটসহ গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারের সময় তার কাছে ঢাকাগামী আন্তঃনগর এগারসিন্ধুর ও কিশোরগঞ্জ এক্সপ্রেস ট্রেনের ৩৬৭টি টিকিট উদ্ধার করা হয়। তিনি আরও জানান, এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

গৌরনদীতে গৃহকর্তাসহ তিনজনকে বেঁধে ডাকাতি
গৌরনদী (বরিশাল) প্রতিনিধি

বরিশালের গৌরনদী উপজেলা সদরের উত্তর পালরদী গ্রামের মো. সাইদুর রহমানের (শহীদ কাজী) বাড়িতে বুধবার রাতে ডাকাতি হয়েছে। সশস্ত্র ডাকাত দল ওই বসতঘরের ভেতরে ঢুকে গৃহকর্তাসহ পরিবারের তিন সদস্যকে অস্ত্রের মুখে জিম্মি করে বেঁধে একটি কক্ষের ভেতরে আটকে রেখে স্বর্ণালঙ্কারসহ আড়াই লক্ষাধিক টাকার মালপত্র নিয়ে গেছে। গৃহকর্তা শহীদ কাজী জানান, রাতে ডাকাত দল জানালার গ্রিল কেটে ঘরে ঢুকেই ধারালো অস্ত্রের মুখে পরিবারের সবাইকে বেঁধে আড়াই লক্ষাধিক টাকার মালপত্র লুটে নেয়।

কিশোরগঞ্জ সনাকের মতবিনিময়
কিশোরগঞ্জ অফিস

সনাকের উদ্যোগে কিশোরগঞ্জ সদর উপজেলার বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে 'প্রাতিষ্ঠানিক সুশাসন চর্চা, অর্জন, সম্ভাবনা ও সীমাবদ্ধতা :উত্তরণের উপায়' শীর্ষক মতবিনিময় সভা হয়েছে। বুধবার শহরের খরমপট্টি এলাকার সনাক কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন সদর ইউএনও মো. আবদুল কাদির মিয়া। সনাক সদস্য নাসির উদ্দিন ফারুকীর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন এরিয়া ম্যানেজার মো. ফজলে এলাহী, সহকারী কমিশনার (ভূমি) রাবেয়া আক্তার, সাব- রেজিস্ট্রার মো. জাহিদ হাসান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ফজলুল হক প্রমুখ।

কোটালীপাড়ায় বিদ্যুৎস্পর্শে একজনের মৃত্যু
কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় বিদ্যুতায়িত হয়ে রাধিকা মল্লিক (৫০) নামের এক ডিশ ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলার পীরারবাড়ী এলাকায় কাজ করার সময় এ দুর্ঘটনা ঘটে। রাধিকা মল্লিক পীরারবাড়ী গ্রামের রথিকান্ত মল্লিকের ছেলে।

দীপ্তি হত্যার প্রতিবাদে মানববন্ধন
মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে চাঞ্চল্যকর দীপ্তি হত্যাসহ সারাদেশে শিশু-নারী ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। প্রতিবন্ধী শিশুশিক্ষা ও সেবা সংস্থার (প্রশিসেস) উদ্যোগে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বৃহস্পতিবার সকালে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। জাতীয় প্রতিবন্ধী ফোরামের মহাসচিব ড. সেলিনা আখতারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম। বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক আজাহারুল ইসলাম, প্রশিসেসের প্রধান শিক্ষক আবির মাহমুদ ইমরান, সাংবাদিক গোলাম মাওলা আকন্দ, সাগর হোসেন তামিম প্রমুখ।