বনের জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশ: ০৪ জুলাই ২০১৯

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

কালিয়াকৈর উপজেলার কালিয়াকৈর রেঞ্জের মৌচাক বিটের কলাবাধা এলাকা থেকে বনের জমিতে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান বুধবার পরিচালনা করে বন বিভাগ। মৌচাক বিট কর্মকর্তা সজীব কুমার মজুমদার, চন্দ্রা বিট কর্মকর্তা মনজুরুল ইসলাম ও রঘুনাথপুর বিট কর্মকর্তা দিলীপ কুমার মজুমদার ওই অভিযান পরিচালনা করে দুটি পাকা ভবন (ঘর) উচ্ছেদ করেন।

এ সময় শিপন দেওয়ান নামে একজনকে আটক করা হয়। আটক শিপন দেওয়ান উপজেলার কলাবাধা এলাকার মৃত আবদুর রশিদ দেওয়ানের ছেলে।

ওই এলাকার বনের জমিতে অবৈধভাবে ঘরবাড়ি নির্মাণ করে দীর্ঘদিন ধরে কিছু লোক বসবাস করে আসছে। ওইদিন ওই এলাকায় ফয়সাল ও রিপন বনের জমিতে পাকা বাড়ি নির্মাণ করছিল- এমন খবর পেয়ে ওই এলাকায় অভিযান চালিয়ে দুটি পাকা ভবন ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়। এ সময় ওই কাজে বাধা দেওয়ায় শিপন দেওয়ানকে আটক করা হয়। অন্যদিকে উপজেলার ফুলবাড়িয়ার বনের জমিতে ঘর নির্মাণ করতে গেলে জাথালিয়া বিট অফিসের লোকজন অভিযান চালিয়ে ওই ঘরগুলো ভেঙে দেয়। এ সময় সিরাজ মিয়া, বাপ্পারাজ ও বেলালের তিনটি ঘর উচ্ছদ করা হয়। জাথালিয়া বিট কর্মকর্তা হুমায়ুন কবীর ওই অভিযানে তিনটি অবৈধ স্থাপনা ভেঙে দিয়েছেন।

মৌচাক বিট কর্মকর্তা সজীব কুমার মজুমদার জানান, মৌচাক বিটের কলাবাধা এলাকা থেকে বনের জমিতে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করে দুটি পাকা ভবন ভেঙে দেওয়া হয়েছে। ছয়জনের নামে বন মামলা হয়েছে। একজনকে আটক করে বন মামলায় গাজীপুর জেলহাজতে পাঠানো হয়েছে। অভিযান অব্যাহত থাকবে।