পূর্বধলায় বাড়ি ভাংচুরকারী সেই দুদু গ্রেফতার

প্রকাশ: ০৪ জুলাই ২০১৯

নেত্রকোনা প্রতিনিধি

পূর্বধলায় খলিশাউড় চকপাড়া গ্রামের দরিদ্র পরিবারের জমি দখলের চেষ্টায় বাড়িতে হামলা, ভাংচুর, লুটপাটসহ ফলদ ও বনজ গাছ কেটে উচ্ছেদের অভিযোগে মঙ্গলবার রাতে দুদু মিয়াকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার দুদু মিয়াকে পুলিশ বুধবার আদালতে পাঠিয়েছে।

চকপাড়া গ্রামের মোকশেদ আলীর ছেলে প্রভাবশালী দুদু মিয়া কয়েক বছর ধরে প্রতিবেশী নবী হোসেনের ছেলে দুলাল মিয়া, সুজন মিয়া ও দিনমজুর আশাদ মিয়ার পরিবারের বাড়ি-ভিটা বেদখলের চেষ্টা করছিল। ওই পরিবারটিকে দুদু মিয়া বিভিন্ন সময় মারধর ও ভয়ভীতি প্রদর্শন করায় তারা বাড়ি ছেড়ে ঢাকায় চলে যান। বাড়িটি ফাঁকা থাকার সুযোগে দুদু মিয়া ও তার লোকজন গত ১৭ জুন ওই বাড়িতে ধ্বংসযজ্ঞ শুরু করে। বাড়িঘর ও গাছপালা কেটে ফেলে। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ফখরুজ্জামান জুয়েল ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারকে মামলা করার পরামর্শ দেন। এরই পরিপ্রেক্ষিতে মঙ্গলবার রাতে সুজন মিয়া বাদী হয়ে দুদু মিয়াসহ তিনজনের নাম উল্লেখ ও অজ্ঞাতপরিচয় ১০-১২ জনের বিরুদ্ধে পূর্বধলা থানায় মামলা করেন। এ ঘটনায় রাতেই পূর্বধলা থানা পুলিশ দুদু মিয়াকে গ্রেফতার করে।

পূর্বধলা থানার ওসি মোহাম্মদ তাওহীদুর রহমান জানান, দুদু মিয়াকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চালানো হচ্ছে।