আশুলিয়ায় গ্যাস বিস্টেম্ফারণে দেয়াল ধসে শিশুর মৃত্যু

প্রকাশ: ০৪ জুলাই ২০১৯

নিজস্ব প্রতিবেদক, সাভার

আশুলিয়ায় একটি বাড়িতে গ্যাস বিস্টেম্ফারণের ঘটনায় দেয়াল ধসে চাপা পড়ে তাহসিন নামে দেড় বছরের এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। গতকাল বুধবার সকালে কাঠগড়া দোকাটি এলাকার হাজি আকবর হোসেনের

মালিকানাধীন একতলা একটি ভবনে এ বিস্টেম্ফারণের ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছে আরও চারজন। তাদের উদ্ধার করে স্থানীয় নারী ও শিশু স্বাস্থ্যকেন্দ্র হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত তাহসিন হাসান মাগুরা জেলার মহাম্মদপুর এলাকার নাজমুল হাসানের ছেলে। তারা আশুলিয়ার কাঠগড়া এলাকার আকবর হোসেনের বাড়িতে পরিবারের সঙ্গে ভাড়া থাকে।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম জানান, সকালে কাঠগড়া এলাকায় একটি একতলা ভবন ধসে তাহসিন নামে এক শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় ভবনটির মালিক আকবর হোসেনের স্বজন মৌসুমী (২২) ও মিম (৪) ছাড়াও আবুল কালাম ও দীপু নামে আরও দু'জনকে আহত অবস্থায় উদ্ধার করে নিকটস্থ নারী ও শিশু স্বাস্থ্যকেন্দ্র হাসপাতালে পাঠানো হয়েছে।

ফায়ার সার্ভিসের জোন-৫-এর কমান্ডার আনোয়ারুল হক জানান, গ্যাস লাইন থেকে বিস্টেম্ফারণের কারণে ভবনটি ধসে পড়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে পরে তদন্ত করে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে।

আশুলিয়া থানার ওসি রিজাউল হক বলেন, 'গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্টেম্ফারণের ঘটনায় ও দুর্বল অবকাঠামোর কারণে ভবনটি ধসে পড়ে। ঘটনাটি তদন্তে বিশেষজ্ঞ প্রকৌশলী দল আসছে। বিষয়টি তদন্তের পাশাপাশি বাড়ির মালিকের কোনো গাফিলতি থাকলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।