সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ০৫ জুলাই ২০১৯

আখাউড়ায় ২ রোহিঙ্গা যুবক আটক

হ আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে যাওয়ার চেষ্টাকালে গতকাল বৃহস্পতিবার ২ রোহিঙ্গা যুবককে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ। আটকরা হলো উখিয়ার ঠেংখালীর ১৯নং ক্যাম্পের মো. কামাল ও সাব্বির মোল্লা। পরে আটকদের বিরুদ্ধে মামলা দায়ের পূর্বক আখাউড়া থানায় সোপর্দ করা হয়। আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রসুল আহমেদ নিজামী বলেন, বাংলাদেশি পাসপোর্ট করে ভিসা নিয়ে দুই রোহিঙ্গা যুবক স্থলবন্দর দিয়ে ভারতের ত্রিপুরায় যাওয়ার সময় সন্দেহ হওয়ায় ইমিগ্রেশন পুলিশ তাদের আটক করে। পরে আটকরা নিজেদের রোহিঙ্গা বলে স্বীকার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রোহিঙ্গা যুবকরা জানিয়েছে, এক বড় ভাইয়ের মাধ্যমে তারা পাসপোর্ট করেছে।

নরসিংদীতে কুপিয়ে টাকা ছিনতাই

হ নরসিংদী প্রতিনিধি

নরসিংদী পৌর শহরের নাগরিয়াকান্দি এলাকায় প্রকাশ্যে দিনেদুপুরে গ্রামীণ ব্যাংকের এক মাঠকর্মীকে কুপিয়ে জখম করে এক লাখ ২০ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে নাগরিয়াকান্দি মহল্লার হাসেম মোল্লা বাড়ির মোড়ে এ ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় মাঠকর্মী আবুল ফজলকে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত আবুল ফজল শিবপুর উপজেলার বাড়ৈগাঁ এলাকার ইউনুস আলীর ছেলে। নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) সালাহউদ্দিন আহমেদ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। ছিনতাইকারীদের কুপে আহত ব্যাংক কর্মকর্তাকে চিকিৎসার জন্য নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভালুকায় ধর্ষকদের শাস্তির দাবিতে মানববন্ধন

হ ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার কৈয়াদী সোনাউল্লাহ স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির এক ছাত্রীর ধর্ষকদের শাস্তির দাবিতে মানববন্ধন ও রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে স্থানীয় ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। উপজেলার ভরাডোবা-ঘাটাইল সড়কে গতকাল বৃহস্পতিবার ঘণ্টাব্যাপী চলা এ মানববন্ধনে এ সময় বক্তব্য দেন উথুরা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রনি ঘোষ, সাধারণ সম্পাদক রাজীব হাসানসহ শিক্ষার্থী, আরিফ, জনি প্রমুখ। ভালুকা উপজেলার কৈয়াদী সোনাউল্লাহ স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির ছাত্রীকে স্কুলে যাওয়ার পথে একই গ্রামের জাবেদ আলীর ছেলে সাইফুল ইসলাম ও ইয়ার মাহমুদের ছেলে রমজান আলী, জোরপূর্বক রাস্তার পাশে জঙ্গলে নিয়ে গলায় চাকু ধরে ও এসিড নিক্ষেপের ভয় দেখিয়ে পালাক্রমে ধর্ষণ করে। এ ঘটনায় ভালুকা মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা রয়েছে।