সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ০৫ জুলাই ২০১৯

দর্শনা চেকপোস্টে ডলার-রুপিসহ আটক ১

হ চুয়াডাঙ্গা ও দামুড়হুদা প্রতিনিধি

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা আইসিপি চেকপোস্টে ভারত থেকে আসার পথে পাসপোর্টধারী যাত্রী মিজানুর রহমানকে ১৮ হাজার ইউএস ডলার, চার হাজার ৭১০ ভারতীয় রুপিসহ আটক করেছে বিজিবি। মিজানুর রহমান শরীয়তপুর জেলার জাজিরা থানার চরদুপুর বালিকাকান্দি গ্রামের রতন ব্যাপারির ছেলে। গতকাল বৃহস্পতিবার সকাল ৯টার দিকে দর্শনা চেকপোস্ট থেকে তাকে আটক করা হয়। চুয়াডাঙ্গা বিজিবির অতিরিক্ত পরিচালক নিস্তার আহমেদ বৃহস্পতিবার সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, দর্শনা আইসিপি চেকপোস্টে কর্তব্যরত টহল দলের হাবিলদার আকরাম হোসেন চেকপোস্ট থেকে পাসপোর্টধারী মিজানুর রহমানকে আটক করেন। পরে তার ট্রলি তল্লাশি করে ১৮ হাজার ইউএস ডলার ও চার হাজার ৭১০ ভারতীয় রুপি উদ্ধার করে, যা ১৫ লাখ ১৭ হাজার ৭৪৬ টাকার সমপরিমাণ।

চকরিয়ায় হত্যা মামলার দুই আসামি গ্রেফতার

হ চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের চকরিয়ার চিরিঙ্গা ইউনিয়নের চিংড়িজোনের চরণদ্বীপ এলাকায় ডাকাতের গুলিতে ডাকাত আবদুল হামিদ হত্যা মামলার প্রধানসহ দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে দেশে তৈরি দুটি লম্বা বন্দুক ও তিন রাউন্ড গুলি। গতকাল বৃহস্পতিবার রাত ২টার দিকে চিরিঙ্গা ইউনিয়নের চরণদ্বীপ এলাকা থেকে গ্রেফতারের পর তাদের দেখিয়ে দেওয়া জায়গা থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত দুই খুনি হলো- উপজেলার চিরিঙ্গা ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের চরণদ্বীপের মোজাহের আহমদের ছেলে প্রধান আসামি আবদুছ ছালাম ও একই এলাকার নুরুল আলমের ছেলে ৫ নম্বর আসামি মো. এমরান।

ফরিদপুরে নানা আয়োজনে রথযাত্রা

হ ফরিদপুর অফিস

ফরিদপুরে নানা আয়োজনে বৃহস্পতিবার জগন্নাথ দেবের রথযাত্রা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার বিকেলে শহরের শোভারামপুরে ইসকন মন্দির চত্বরে রথযাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ফরিদপুর সদরের এমপি ও স্থানীয় সরকারবিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। রথযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে সন্ধ্যায় শহরের গৌরগোপাল আঙিনায় গিয়ে শেষ হয়। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক অতুল সরকার, জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহা, জেলা পরিষদের চেয়ারম্যান লোকমান হোসেন মৃধা, পৌর মেয়র শেখ মাহাতাব আলী মেথু, সহকারী পুলিশ সুপার জামাল পাশা, জেলা যুবলীগের আহ্বায়ক এএইচএম ফোয়াদ, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম, ব্যবসায়ী সুভাষ সাহা প্রমুখ।

কিশোরগঞ্জে পাসপোর্ট সেবা নিয়ে মতবিনিময়

হ কিশোরগঞ্জ অফিস

পাসপোর্ট অফিসের বিভিন্ন সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও সর্বোচ্চ গুরুত্ব সহকারে সেবা দেওয়ার চেষ্টা করা হচ্ছে। অফিস থেকে হয়রানির অভিযোগ সত্য নয়; বরং অজ্ঞতার কারণেই সেবা পেতে ভোগান্তির শিকার হতে হয়। স্বচ্ছতার জন্য নাগরিক (স্বজন) কর্তৃক আয়োজিত প্রাতিষ্ঠানিক সেবার মান উন্নয়নে সচেতন নাগরিক কমিটির (সনাক) সঙ্গে পাসপোর্ট কর্তৃপক্ষের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন কিশোরগঞ্জের পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক ফাতেমা বেগম। ফিরোজ উদ্দিন ভূঁইয়ার সভাপতিত্বে অতিথিদের মধ্যে আরও বক্তব্য দেন স্বজন সহ-সমন্বয়ক অ্যাডভোকেট হামিদা বেগম, স্বজন সদস্য গাজী মহিবুর রহমান, সনাক সদস্য অ্যাডভোকেট মায়া ভৌমিক, প্রফেসর আবদুল গনি, অ্যাডভোকেট আবুল কাসেম, শেখ মোহাম্মদ, ম ম জুয়েল, সাংবাদিক মনিরুজ্জামান প্রমুখ।

শৈলকূপায় বখাটের কারাদণ্ড

হ শৈলকূপা (ঝিনাইদহ) প্রতিনিধি

ঝিনাইদহের শৈলকূপায় এক বখাটেকে ৩ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও শৈলকূপা উপজেলা নির্বাহী কর্মকর্তা উসমান গনি। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বড়িয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণির এক ছাত্রীকে দীর্ঘদিন ধরে ধলহরাচন্দ্র গ্রামের হাদী মিঞার ছেলে রাজন হোসেন (২০) উত্ত্যক্ত করে আসছিল। বৃহস্পতিবার ওই ছাত্রীকে তার স্টু্কল আঙিনায় উত্ত্যক্ত করে রাজন। এ সময় স্থানীয়রা বখাটে রাজনকে আটক করে পুলিশে সোপর্দ করে। পরে ঘটনাস্থলে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা উসমান গনি ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।