কেউ গৃহহীন থাকবে না - পরিবেশমন্ত্রী

প্রকাশ: ১০ আগস্ট ২০১৯      

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী শাহাব উদ্দিন বলেছেন, দেশ আগের মতো আর গরিব নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ ধনী রাষ্ট্রে পরিণত হচ্ছে। দুর্গম এলাকায় বিদ্যুৎ পৌঁছে যাচ্ছে। আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে গৃহহীন ও ভূমিহীনদের ঘর তৈরি করে দেওয়া হচ্ছে। কেউ গৃহহীন থাকবে না।

তিনি বলেন, এই বন্যার সময়ও আমরা দেশের চাহিদা মিটিয়ে ২ লাখ টন চাল বিদেশে রফতানি করতে পারব। এ যোগ্যতা অর্জন হয়েছে। আগে ৪০ লাখ টন চাল বিদেশ থেকে আমদানি করতে হতো। এখন আর কিনে আনতে হয় না। আমরা এখন চাল রফতানি করতে পারছি।'

শুক্রবার সকালে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার হাকালুকি উচ্চ বিদ্যালয় মাঠে বন্যায় ক্ষতিগ্রস্ত ৩০০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বড়লেখা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কার্যালয় ও তালিমপুর ইউনিয়ন আওয়ামী লীগ যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তালিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুরমান আলী।

ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আব্দুল খালিক বাদলের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ, সহকারী কমিশনার (ভূমি) শরীফ উদ্দিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানে ২০০ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল এবং ১০০ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল, ১ কেজি করে ডাল, ১ লিটার করে সয়াবিন তেল, ১ কেজি করে চিনি, ১ কেজি করে লবণ, ১ কেজি করে চিড়া ও ৫০০ গ্রামের নুডলসের একটি প্যাকেজ বিতরণ করা হয়।