সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ১০ আগস্ট ২০১৯      

নড়াইলে মাশরাফি বিন মুর্তজার উন্মুক্ত সংলাপ
নড়াইল প্রতিনিধি

নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজার সঙ্গে নিজ গ্রাম মাইজপাড়ার জনসাধারণের উন্মুক্ত সংলাপ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে মাইজপাড়াবাসীর আয়োজনে মাইজপাড়া ইউনিয়নের মাইজপাড়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ সংলাপ অনুষ্ঠিত হয়। এ সময় বৃষ্টি উপেক্ষা করে মাইজপাড়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে সব শ্রেণির মানুষের ঢল নামে। শুনানিতে বিভিন্ন শ্রেণিপেশার প্রতিনিধিরা মাইজপাড়ার কাঁচা রাস্তা পাকাকরণ, পুরাতন রাস্তা সংস্কার, সেতু নির্মাণ, নদীখনন, মসজিদ, মন্দির, কবরস্থান ও শ্মশানে বরাদ্দ দেওয়া, বয়স্ক ভাতা, বিধবাভাতাসহ অনেক সমস্যা তুলে ধরেন। এ সময় সাংসদ মাশরাফি বলেন, যেসব রাস্তার সমস্যা আছে, সেগুলো এ ৫ বছরেই সংস্কার হবে। এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, মাইজপাড়া ইউনিয়নের চেয়ারম্যান জিল্লুর রহমান, আওয়ামী লীগ নেতা সৌমেন বসু প্রমুখ।

কলাপাড়ায় দেড় মাসেও ধরাছোঁয়ার বাইরে ধর্ষক
কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

কলাপাড়ায় ১১ বছরের কিশোরীকে ধর্ষণের দেড় মাসেও ধর্ষক শাহীন সরদারকে (২৫) গ্রেফতার করতে পারেনি পুলিশ। এ কারণে আতঙ্কে রয়েছে কিশোরীর পরিবার। উপজেলার মহিপুর থানার ডালবুগঞ্জ ইউনিয়নের রমজানপুর গ্রামের চরপাড়া খালের বনাঞ্চলের মধ্যে নিয়ে গত ২৬ জুন কিশোরীকে ধর্ষণ করে একই এলাকার আনোয়ার সরদারের ছেলে শাহীন। এ ঘটনায় ২৯ জুন রাতে কিশোরীর বাবা বাদী হয়ে মহিপুর থানায় শাহীনকে প্রধান আসামি করে নারী ও নির্যাতন দমন আইনে মামলা করেন। মহিপুর থানার ওসি সোহেল আহমেদ জানান, তারা ধর্ষণের শিকার কিশোরীর মেডিকেল রিপোর্ট এখনও পাননি। মামলার একমাত্র আসামিকে ধরতে ঘটনার পর থেকেই পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের মধ্যে ঢেউটিন বিতরণ
চরফ্যাসন (ভোলা) প্রতিনিধি

চরফ্যাসনে সাম্প্রতিক ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ১৯১ পরিবারের মধ্যে দুর্যোগ ব্যবস্থাপানা ও ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্দ করা ঢেউটিন বিতরণ এবং তিন হাজার টাকার আর্থিক অনুদানের চেক হস্তান্তর করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে ব্রজগোপাল টাউন হল চত্বরে এসব সাহায্যসামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ, ইউএনও (ভারপ্রাপ্ত) আশীষ কুমার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জামাল উদ্দিন মহাজন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আনিসুর রহমান প্রমুখ।

ঈশ্বরদীতে নিখোঁজ মাদ্রাসা ছাত্রের সন্ধান মেলেনি
ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

ঈশ্বরদীতে মেরাজ বিন ইসলাম (১৩) নামে এক মাদ্রাসাছাত্রের সন্ধান মেলেনি গত তিন দিনেও। মেরাজ ঈশ্বরদী পৌর এলাকার পশ্চিমটেংরি বাবুপাড়ার বাসিন্দা রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের কর্মচারী শামসুল আলম মুকুলের ছেলে। সে ঈশ্বরদীর রহিমপুর কওমিয়া হাফেজিয়া মাদ্রাসার ছাত্র। মেরাজের বড় ভাই মাহিন ইসলাম জানান, গত বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে বাড়ি থেকে মাদ্রাসার উদ্দেশ্যে বের হয় মেরাজ। সন্ধ্যা পর্যন্ত সে মাদ্রাসায় না পৌঁছানোয় বাড়ির লোকজন ও মাদ্রাসার শিক্ষকরা চিন্তিত হয়ে খোঁজাখুঁজি শুরু করেন। তবে গতকাল শুক্রবার পর্যন্ত মেরাজের সন্ধান মেলেনি।