সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ১০ আগস্ট ২০১৯      

মুক্তাগাছায় দুস্থদের মাঝে ঈদসামগ্রী বিতরণ
মুক্তাগাছা (ময়মনসিংহ) প্রতিনিধি

মুক্তাগাছা সমকালের পাঠক সংগঠন সুহৃদ সমাবেশের উদ্যোগে দুস্থ ও অসহায় মানুষের মাঝে ঈদসামগ্রী বিতরণ করা হয়েছে। শুক্রবার দুপুরে স্থানীয় প্রেস ক্লাবে দুস্থদের মাঝে ঈদসামগ্রী বিতরণ করা হয়। অর্ধশতাধিক দুস্থের মাঝে এক কেজি আতপ চাল, সেমাই, চিনি, নুডলস, তেল, গুঁড়াদুধ, সাবান, বিভিন্ন ধরনের পিঠা ও মসলার প্যাকেট তুলে দেওয়া হয়। উপজেলা ও কলেজ শাখার সুহৃদ সদস্যদের ব্যক্তিগত চাঁদায় এ উদ্যোগ গ্রহণ করা হয়। সুহৃদ সদস্যরা তাদের পছন্দমতো দুস্থের তালিকা তৈরি করে তাদের মাঝে ঈদসামগ্রী বিতরণ করেন।

শেরপুরে অস্ত্রসহ তিন ডাকাত গ্রেফতার
শেরপুর প্রতিনিধি

শেরপুর সদর উপজেলার বলায়েরচর ইউনিয়নের খুনুয়া লোহার ব্রিজ থেকে অস্ত্রসহ তিন ডাকাতকে গ্রেফতার করা হয়েছে। তারা হলো- চরজঙ্গলদি গ্রামের আয়নাল হকের ছেলে রাসেল মিয়া, একই গ্রামের এনামুল হকের ছেলে রোকনুজ্জামান রোকন ও খোরশেদ আলীর ছেলে সজীব মিয়া। বৃহস্পতিবার রাত ২টার দিকে গোয়েন্দা পুলিশের একটি দল অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

ঈদের জামা পেয়ে খুশি ৭০ শিক্ষার্থী
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি

গৌরীপুর পালান্দর আবদুস সাত্তার হাফিজিয়া মাদ্রাসার ৭০ জন দরিদ্র শিক্ষার্থীকে ঈদ উপলক্ষে নতুন পাঞ্জাবি ও পায়জামা উপহার দেওয়া হয়েছে। শুক্রবার সমাজসেবক জাহাঙ্গীর হোসেন পাপ্পু নিজ উদ্যোগে মাদ্রাসায় গিয়ে শিক্ষার্থীদের মাঝে ঈদের উপহার তুলে দেন। নতুন জামা পেয়ে হাসিখুশিতে মেতে ওঠে মাদ্রাসার শিক্ষার্থীরা। তাদের মধ্যে কেউ কেউ ঈদের দিনের অপেক্ষা না করে নতুন জামা পরে পাশে দাঁড়ানো বন্ধুকে তাদের দেখতে কেমন লাগছে- তা জিজ্ঞাসা করছিল। জাহাঙ্গীর হোসেন পাপ্পু বলেন, ঈদ মানেই আনন্দ। আর সেই আনন্দ ভাগাভাগি করতে নিজের সামর্থ্য অনুয়ায়ী দরিদ্র শিক্ষার্থীদের ঈদের উপহার দিয়েছি।