যমুনা নদীতে নৌকাডুবি

নিখোঁজ এক নারীর লাশ উদ্ধার

প্রকাশ: ১০ আগস্ট ২০১৯      

জামালপুর প্রতিনিধি

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় যমুনা নদীতে নৌকা ডুবে নিখোঁজ এক নারীর লাশ উদ্ধার হয়েছে। ওই নারীর নাম রেজিয়া খাতুন। স্বামী মৃত মজিবর রহমান। তিনি দেওয়ানগঞ্জ উপজেলার চুকাইবাড়ী ইউনিয়নের চরহলকা এলাকার হাবরাবাড়ী গ্রামের বাসিন্দা। শুক্রবার দুপুরে সারিয়াকান্দি এলাকার পাতিলবাড়ি চরে স্থানীয় লোকজন লাশটি পানিতে ভাসতে দেখে। খবর পেয়ে স্বজনরা গিয়ে লাশটি উদ্ধার করে দেওয়ানগঞ্জের গ্রামের বাড়ি নিয়ে আসে।

গত বুধবার রাতে যমুনা নদীতে যাত্রীবাহী একটি নৌকা ডুবে নৌকার মাঝিসহ ৩০ জন নিখোঁজ হয়েছিল। পরে নদী থেকে ২৪ জনকে জীবিত উদ্ধার করা হয়। নিখোঁজ ছয়জনের মধ্যে রেজিয়া খাতুনের লাশটি সারিয়াকান্দি এলাকার পাতিলমারি চরের পানিতে ভাসতে দেখে স্থানীয় লোকজন লাশটি উদ্ধার করেন। পরে খবর পেয়ে রেজিয়ার আত্মীয়-স্বজন গিয়ে গতকাল শুক্রবার সন্ধ্যায় লাশটি বাড়িতে নিয়ে আসেন।

লাশ উদ্ধারের বিষয়টি দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ গোলাম মোস্তফা নিশ্চিত করেছেন।

গত বুধবার দেওয়ানগঞ্জ উপজেলার চুকাইবাড়ী ইউনিয়নের টিনের চর এলাকা থেকে বন্যার্ত কিছু মানুষ চুকাইবাড়ী ইউনিয়ন পরিষদে ভিজিএফের চাল উত্তোলন করতে আসেন। পরে সন্ধ্যার পর ফুটানিবাজার নৌকাঘাট থেকে টিনেরচর এলাকার উদ্দেশে ৩০ জন যাত্রী নিয়ে একটি নৌকা রওনা হয়। নৌকাটি টিনেরচর এলাকার কাছাকাছি পৌঁছলে তীব্র স্রোতে ডুবে যায়। পরে স্থানীয় লোকজন, ফায়ার সার্ভিস ও প্রশাসনের লোকজন ওই রাত এবং পরের দিন উদ্ধার অভিযান চালিয়ে ২৪ জনকে জীবিত উদ্ধার করে।