ঈদ বোনাসসহ নানা দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

প্রকাশ: ১১ আগস্ট ২০১৯

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি

ঈদ বোনাস, মজুরি বৃদ্ধি ও চাকরি স্থায়ীকরণের দাবিতে মোংলায় বিক্ষোভ করেছে 'সুন্দরবন ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্সের শ্রমিকরা। শনিবার সকালে ওই ফ্যাক্টরির সামনে অবস্থান করে এ বিক্ষোভ করা হয়। বিক্ষোভে তিন শতাধিক শ্রমিক অংশ নেন।

শ্রমিকরা জানান, কারখানা কর্তৃপক্ষ তাদের ঈদ বোনাস দেয়নি এবং তিন বছর ধরে মজুরিও বাড়ায়নি। এ ছাড়া পাঁচ থেকে আট বছর ধরে কাজ করলেও চাকরি স্থায়ীকরণ করা হয়নি। সরকারি ছুটির দিনেও শ্রমিকদের দিয়ে কাজ করানোর অভিযোগ করেন তারা।

এদিকে শ্রমিকদের বিক্ষোভ কর্মসূচির সংবাদ সংগ্রহকালে ইনডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক নুর আলম শেখকে লাঞ্ছিত করেছেন সুন্দরবন ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্সের সহকারী প্রকৌশলী সৌমিত্র। সাংবাদিক নুর আলম শেখ বলেন, আমরা কয়েকজন সাংবাদিক বিক্ষোভের ছবি ও বক্তব্য নিতে গেলে কারখানার প্রকৌশলী সৌমিত্র আমাকে লাঞ্ছিত করেন।

এ ঘটনার বিচারের দাবিতে শনিবার দুপুরে মোংলা প্রেস ক্লাবে বৈঠক হয়েছে। এ সময় উপস্থিত সাংবাদিকরা ঘটনার তীব্র নিন্দা ও ওই কর্মকর্তার বিচারের দাবি জানান। এ বিষয়ে সহকারী প্রকৌশলী সৌমিত্রের বক্তব্য জানতে ফোন করা হলে সাংবাদিক পরিচয় জেনে তিনি ফোনের সংযোগ  কেটে দেন।

সুন্দরবন ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্সের পরিচালক (প্রশাসন) গোলাম মর্তুজা বলেন, প্রকৌশলী সৌমিত্রের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।