সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ২৫ আগস্ট ২০১৯

শিবচরে জেএমবি সদস্য গ্রেফতার
বরিশাল ব্যুরো

মাদারীপুরের শিবচর থেকে নিষিদ্ধ সংগঠন জেএমবির দাওয়াতি শাখার এক সদস্য ইব্রাহিম খলিলুল্লাহকে গ্রেফতার করেছে র‌্যাব-৮। শুক্রবার রাতে শিবচর থেকে তাকে গ্রেফতার করা হয়। ইব্রাহিম খলিলুল্লাহ শিবচরের খানাকান্দি গ্রামের মৃত আব্দুর রশিদ হাওলাদারের ছেলে। তিনি এলাকায় দর্জির ব্যবসা এবং মসজিদে ইমামতি করতেন। এ পেশার আড়ালে জেএমবির দাওয়াতি কার্যাক্রম চালাতেন বলে র‌্যাব- ৮ জানিয়েছে। র‌্যাব-৮ জানিয়েছে, ইব্রাহিম খলিলুল্লাহ ২০০৯ সালে ছাত্র থাকাবস্থায় জেএমবির সঙ্গে সম্পৃক্ত হন। ২০১৫ সালে তিনি সংগঠনের দাওয়াতি শাখার সদস্য হন। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে র‌্যাব-৮।

কসবায় দুই মাদক ব্যবসায়ী আটক
নিজস্ব প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ২৮২ বোতল ফেনসিডিল, সাত কেজি গাঁজা এবং মাদক বিক্রির এক লাখ ৬১ হাজার টাকাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। শনিবার সকালে উপজেলার খিরানাল এলাকা থেকে তাদের আটক করা হয়। আটক মাদক ব্যবসায়ীরা হলো- খিরানাল গ্রামের দুলাল মিয়া এবং একই গ্রামের সুমন মিয়া। র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪-এর ভৈরব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের এবং সিনিয়র এডি চন্দন দেবনাথের নেতৃত্বে র‌্যাব সদস্যরা দুই মাদক ব্যবসায়ীকে আটক করেন। পরে তাদের কাছ থেকে ২৮২ বোতল ফেনসিডিল, সাত কেজি গাঁজা এবং মাদক বিক্রির এক লাখ ৬১ হাজার টাকা উদ্ধার করা হয়। এ ঘটনায় কসবা থানায় মামলা করা হয়েছে।

হাটহাজারীতে শিক্ষার্থীদের বৃত্তি প্রদান
হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের হাটহাজারীর দুর্গম ত্রিপুরা পল্লীর শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়েছে। শনিবার সকালে চট্টগ্রামের জেলা প্রশাসক ইলিয়াস হোসেন প্রধান অতিথি হিসেবে এ বৃত্তি প্রদান করেন। হাটহাজারীর ইউএনও রুহুল আমিনের সভাপতিত্বে ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সাংবাদিক কেশব কুমার বড়ুয়া, ফরহাদাবাদ ইউপির প্যানেল চেয়ারম্যান আলি আকবর, ত্রিপুরাপাড়ার সর্দার সচিন ত্রিপুরা প্রমুখ।

ফুলতলায় চুরির দায়ে ২ ছাত্র বহিস্কার
ফুলতলা (খুলনা) প্রতিনিধি

জামিরা বাজার আসমোতিয়া স্কুুল অ্যান্ড কলেজের শেখ রাসেল ডিজিটাল ল্যাব থেকে চুরি যাওয়া ল্যাপটপ উদ্ধার এবং ঘটনায় দুই শিক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। অধ্যক্ষ গাজী মারুফুল কবির জানান, বৃহস্পতিবার শেখ রাসেল ডিজিটাল ল্যাবে দশম শ্রেণির শিক্ষার্থীদের ব্যবহারিক ক্লাস শেষে ল্যাব বন্ধ করা হয়। শনিবার কলেজের এ ল্যাব খোলার পর দক্ষিণ পাশের জানালার গ্রিল কাটা এবং একটি ল্যাপটপ কম দেখা যায়। পরে সিসি ক্যামেরার ফুটেজে শুক্রবার সন্ধ্যায় দশম শ্রেণির দুই ছাত্রের সংশ্নিষ্টতা ধরা পড়ে। তারা হলো পিপরাইল গ্রামের আকরাম গাজীর ছেলে ইব্রাহিম গাজী ও ছাতিয়ানী গ্রামের হাফিজুর রহমান খানের ছেলে সাইফুল খান। পরে তাদের অভিভাবকদের উপস্থিতিতে চুরি যাওয়া ল্যাপটপটি উদ্ধার করা হয়। এ সময় কলেজ পরিচালনা কমিটির সিদ্ধান্ত মোতাবেক জানালা ভাঙার ক্ষতিপূরণ বাবদ ১০ হাজার টাকা প্রদান এবং দু'জনকে ফোর্স টিসি প্রদান করা হয়।

ইবিতে 'বঙ্গবন্ধু ও গণমাধ্যম' শীর্ষক আলোচনা সভা
ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) 'বঙ্গবন্ধু ও গণমাধ্যম' শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে প্রগতিশীল ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সাংবাদিক সংগঠন 'ইবি প্রেস ক্লাব' এ সভার আয়োজন করে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০১৯ উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়। প্রেস ক্লাবের সভাপতি ফেরদাউসুর রহমান সোহাগের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান এবং মূল আলোচক ছিলেন ইবি প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব অধ্যক্ষ শাহজাহান আলম সাজু। সংগঠনের সাহিত্য সম্পাদক রুমি নোমানের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক শাহাদাত তিমির। আলোচনা সভায় বক্তব্য দেন, ইবি ছাত্রলীগের সাবেক সভাপতি ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবিএম রফেলসহ ইবি প্রেস ক্লাবের সাবেক নেতৃবৃন্দ।