এশিয়া এনার্জির সভার প্রতিবাদ তেল-গ্যাস রক্ষা কমিটির

প্রকাশ: ২৫ আগস্ট ২০১৯

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের ফুলবাড়ী কয়লা খনির বিপরীতে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে শেয়ার বিক্রির জন্য এশিয়া এনার্জির (জিসিএম) শেয়ারহোল্ডারদের সাধারণ সভা করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি। শনিবার সকাল ১০টায় দিনাজপুরের ফুলবাড়ী পৌরশহরের নিমতলা মোড় এলাকায় তেল-গ্যাস-খনিজ সম্পদ রক্ষা কমিটির ফুলবাড়ী শাখার অস্থায়ী কার্যালয়ে এই সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে কমিটির ভারপ্রাপ্ত আহ্বায়ক হামিদুল হক বলেন, এখনও বহুজাতিক কোম্পানি এশিয়া এনার্জি নাম পরিবর্তন করে তাদের কার্যক্রম চালাচ্ছে। ফুলবাড়ী কয়লা খনি দেখিয়ে লন্ডনে শেয়ার বিক্রি করছে। তারা শেয়ারহোল্ডারদের নিয়ে সভা-সেমিনার করছে। অথচ আমরা  এই কোম্পানি দেশ থেকে চিরতরে বিতাড়িত করার জন্য  আন্দোলন করছি।

আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে ২০০৬ সালে ফুলবাড়ী জনগণের সঙ্গে সম্পাদিত ছয় দফা চুক্তি বাস্তবায়ন করে দেশ থেকে ঘাতক এশিয়া এনার্জিকে বিতাড়িত করতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির ফুলবাড়ী শাখার সদস্য সচিব জয়প্রকাশ গুপ্ত, তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির আবদুল কাইয়ুম, গণআন্দোলনের নেতা ও কমিটির অন্যতম সদস্য সঞ্জিব কুমার জিতু, শফিকুল ইসলাম সিকদার, সামিউল ইসলাম চৌধুরী, মোশারফ হোসেন বাবু প্রমুখ।