বহিরাগতদের হাতে ক্যাম্পাসে ছাত্রী লাঞ্ছিত

প্রকাশ: ২৫ আগস্ট ২০১৯

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বহিরাগত শিক্ষার্থীর হাতে ছাত্রী লাঞ্ছিতের ঘটনা ঘটেছে। এ সময় তার সঙ্গে থাকা শিক্ষার্থী রাশেদুল আলমের মোবাইল ছিনতাই করে সন্ত্রাসীরা। শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের সানসেট ভ্যালিতে ঘুরতে গেলে এ ঘটনা ঘটে।

শুক্রবার রাত ৮টার দিকে ভুক্তভোগী ছাত্রী ও তার বন্ধু বিশ্ববিদ্যালয়ের সানসেট ভ্যালিতে ঘুরতে যায়। সেখানে যাওয়ার কিছু সময় পরে বহিরাগত দুই সন্ত্রাসী তাদের কাছে এসে কেন এখানে এসেছে বলে ধমকাতে শুরু করে। একপর্যায়ে তারা দেশীয় অস্ত্র দেখিয়ে সঙ্গে থাকা সবকিছু বের করে দিতে বলে ও ব্যাগ নিয়ে টানাটানি করে। সে সময় ভুক্তভোগী ছাত্রী বাধা দিলে তাকে থাপ্পড় মারে এবং মোবাইল ছিনিয়ে নেয়। ভুক্তভোগী ছাত্রী জানান, বিশ্ববিদ্যালয়ে একটু অন্ধকার হলেই তাদের সমস্যায় পড়তে হয়। বহিরাগতদের আক্রমণের শিকার হতে হয়। ভুক্তভোগী অর্থনীতি বিভাগের শিক্ষার্থী সিফাত বলেন, আজকে বিশ্ববিদ্যালয়ে আমার ফোন ছিনতাই হলো, আমার বান্ধবীকে থাপ্পড় দেওয়া হলো কিন্তু কোনো নিরাপত্তাকর্মীকে পেলাম না। বহিরাগতদের দ্বারা নিজ ক্যাম্পাসে এভাবে লাঞ্ছনা ও ছিনতাইয়ের শিকার দুঃখজনক।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন জানান,  ভুক্তভোগী শিক্ষার্থীরা তাকে এখনও কিছু জানায়নি। ভিন্ন সূত্রে ঘটনাটি জানার পর উপাচার্যের সঙ্গে আলোচনা করেছেন। পুলিশ প্রশাসনের সহায়তা নিয়ে শিগগিরই ক্যাম্পাসে নিরাপত্তা টহল বৃদ্ধি করা হবে।