সংবাদ সংক্ষেপ

প্রকাশ: ২৫ আগস্ট ২০১৯

কালিয়াকৈরে চার মাদক ব্যবসায়ী গ্রেফতার
কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

কালিয়াকৈর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পুলিশ রাতে ১২০ পিস ইয়াবাসহ চার মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলো কালিয়াকৈরের বড়ইবাড়ি এলাকার খোকন মিয়ার ছেলে রাকিব, একই এলাকার আরফান মিয়ার ছেলে আশিকুর রহমান, মাঝুখান এলাকার আব্দুল গফুর মিয়ার ছেলে নাজমুল আলম এবং দীঘিবাড়ি এলাকার গোপীনাথের ছেলে সুজন। ওসি আলমগীর হোসেন মজুমদার বলেন, মাদকবিরোধী অভিযান চলমান থাকবে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করে গাজীপুর জেলা কারাগরে পাঠানো হয়েছে।

কালিহাতীতে ৫ ড্রেজার পুড়িয়ে ধ্বংস
কালিহাতী (টাঙ্গাইল) প্রতিনিধি

কালিহাতীর নিউ ধলেশ্বরী নদীতে পাঁচটি অবৈধ ড্রেজার, তিনটি বেকু ধ্বংস ও ২ লাখ টাকা জরিমানা আদায় করেছে টাঙ্গাইল জেলা প্রশাসন। শুক্রবার রাতে উপজেলার শ্যামশৈল এলাকায় যমুনা নদীর মোহনায় নিউ ধলেশ্বরী নদীতে অবৈধ বালু উত্তোলন বন্ধে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আল-মামুনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এ সময় উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত ইউএনও ও সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান ও ওসি হাসান আল-মামুন। নির্বাহী ম্যাজিস্ট্রেট আল-মামুন জানান, অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে তিনজনকে ২ লাখ টাকা জরিমানা ও দুই সহকারীকে মুচলেকার মাধ্যমে ছেড়ে দেওয়া হয়।

বাকৃবিতে জিটিআইর প্রশিক্ষণ কর্মশালা
বাকৃবি প্রতিনিধি

প্রশিক্ষণে মানুষের জ্ঞান, দক্ষতা, প্রজ্ঞা ও বুদ্ধিমত্তা বৃদ্ধি পায়। সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে প্রশিক্ষণের বিকল্প নেই। প্রশিক্ষণের মাধ্যমে পর্যাপ্ত জ্ঞান অর্জন করে প্রত্যেক প্রশিক্ষণার্থীকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করতে হবে। শনিবার সকালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) গ্র্যাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউটে (জিটিআই) দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় কর্মকর্তাদের নিয়ে আয়োজিত বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসান।

শেরপুরে যুবকের লাশ উদ্ধার
শেরপুর প্রতিনিধি

শেরপুর সদর উপজেলার কামারের চর ইউনিয়নের ৬নং চরের ব্রহ্মপুত্র নদের একটি ধঞ্চে ক্ষেত থেকে শুক্রবার এক যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার পুলিশ লাশের ছবি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করলে নিহতের পরিচয় পাওয়া যায়। আমীর আলী ওরফে ফকির নামে ওই যুবক জামালপুরের ইসলামপুর উপজেলার হরিণধরা গ্রামের হায়দার আলীর ছেলে।