সোনাইমুড়ী পৌর মেয়র বরখাস্ত

প্রকাশ: ২৬ আগস্ট ২০১৯      

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর সোনাইমুড়ী পৌর মেয়র মোতাহের হোসেন মানিককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। রোববার দুপুরে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপসচিব আবদুর রউফ মিয়া স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। কার্যালয়ে অনিয়মিত উপস্থিতি, কর্মচারী নিয়োগ বাণিজ্য, সরকারি গাড়ি ব্যক্তিগত কাজে ব্যবহার ও প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে এ বরখাস্ত করা হয়। তিনি সোনাইমুড়ী পৌরসভা বিএনপির সভাপতির দায়িত্বেও রয়েছেন।

প্রজ্ঞাপন সূত্রে জানা গেছে, মেয়র মোতাহের হোসেন মানিক ২০০৬ ও ২০১৪ সালে সোনাইমুড়ী পৌর নির্বাচনে জয়ী হন। ক্ষমতা গ্রহণের পর থেকে তিনি মাসে ৪-৫ দিন কার্যালয়ে উপস্থিত থাকতেন, বাকি সময় তিনি ঢাকায় থাকতেন। এ সময় তিনি সরকার প্রদত্ত পৌরসভার গাড়ি পারিবারিক কাজে ব্যবহার করতেন। এ ছাড়াও বিভিন্ন সময়ে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে অশোভন ও কটূক্তি, পৌরসভার রোলারের গায়ে স্থানীয় সরকারবিষয়ক স্লোগান মুছে দেন। গত বছর পৌরসভার বিভিন্ন পদে কর্মচারী নিয়োগে কোটি টাকার বাণিজ্য করেছেন বলে অভিযোগ করা হয়েছে তার বিরুদ্ধে।

অভিযোগ অস্বীকার করে মেয়র মোতাহের হোসেন মানিক জানান, রাজনৈতিক কারণে তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে অন্যায়ভাবে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।