বুড়িচংয়ে হত্যা মামলার ২ আসামি গ্রেফতার

প্রকাশ: ২৬ আগস্ট ২০১৯      

বুড়িচং (কুমিল্লা) প্রতিনিধি

বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের বারিপাড়া গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে অটোবাইকচালক হাসান হত্যায় সরাসরি জড়িত দুই আসামি মো. তৌছিফ মাহমুদ ওরফে নিবিড় ও মো. রিয়াদ হোসেন রনিকে গ্রেফতার করেছে দেবপুর ফাঁড়ি পুলিশ। শনিবার কুমিল্লা সদর দক্ষিণের গন্ধমতি ও রামপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করে পুলিশ। পুলিশ আটককৃত উভয় আসামিকে কুমিল্লা আদালতে হাজির করলে তারা হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করে।

মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক মোহাম্মদ শাহীন কাদির জানান, মোকাম ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য মোহন মেম্বারের সঙ্গে ইজিবাইকচালক হাসানের পূর্বশত্রুতা ছিল। হত্যাকাণ্ডের কিছুদিন আগে হাসান মোহন মেম্বারের ওপর হামলা চালিয়ে তাকে কুপিয়ে জখম করেছিল। বাবার ওপর হামলার প্রতিশোধ নিতে হাসানকে হত্যার পরিকল্পনা করে মোহন মেম্বারের ছেলে শাহজালাল। পরিকল্পনা অনুযায়ী গত বছরের ২২ ডসেম্বর রাতে শাহজালালের বন্ধু জেলার মুরাদনগর উপজেলার রফিকুল ইসলামের ছেলে মো. রবিন, সদর দক্ষিণ উপজেলার জসিম উদ্দিনের ছেলে মো. তৌছিফ মাহমুদ নিবিড়, সদর দক্ষিণ উপজেলার শাহ আলমের ছেলে মো. রিয়াদ হোসেন রনি মোহন মেম্বারের বাড়িতে অবস্থান নেয়।

২৩ ডিসেম্বর পূর্বপরিকল্পনা অনুযায়ী মোহন মেম্বারের মেয়ে শারনি আক্তার, বোন নাছিমা আক্তার গ্যাস সিলিন্ডার আনার কথা বলে হাসানকে মোহন মেম্বারের বাড়ির সামনে নিয়ে আসে। এ সময় মোহন মেম্বারের দুই ছেলে শাহজালাল ও সালাউদ্দিন, মোহন মেম্বার নিজে, আগেই গ্রেফতারকৃত আসামি রবিন, তার বন্ধু শনিবার গ্রেফতারকৃত নিবিড়, রনিসহ অজ্ঞাতনপরিচয় আরও কয়েকজন মিলে হাসানকে এলোপাতাড়ি রড ও স্টিলের রোল দিয়ে পেটাতে থাকে। এক পর্যায়ে হাসান অজ্ঞান হয়ে গেলে মোহন মেম্বারের ছোট ছেলে সালাউদ্দিন চাপাতি দিয়ে হাসানের পায়ে ও শরীরের অন্যান্য জায়গায় কুপিয়ে গুরুতর জখম করে।