নেত্রকোনায় গৃহবধূ সাতক্ষীরায় যুবকের ওপর অ্যাসিড নিক্ষেপ

প্রকাশ: ২০ নভেম্বর ২০১৯      

নেত্রকোনা ও সাতক্ষীরা প্রতিনিধি

নেত্রকোনার আটপাড়া উপজেলার তেলিগাতী ইউনিয়নের পালগাঁও গ্রামে গতকাল মঙ্গলবার ভোরে গৃহবধূ ফরিদা বেগমের ওপর অ্যাসিড নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। তিনি ওই গ্রামের হারুন মিয়ার স্ত্রী। তাকে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অপরদিকে, জমিজমা-সংক্রান্ত বিরোধের জেরে সাতক্ষীরার কালিগঞ্জে ভূমিহীন যুবক রফিকুল ইসলামকে অ্যাসিডে ঝলসে দিয়েছে প্রতিপক্ষ। গতকাল ভোরে উপজেলার রতনপুর ইউনিয়নের কালিশ্বরপুর মাঠকাটি গ্রামে এ ঘটনা ঘটে। আহত রফিকুল আব্দুল গফফার মোল্যার ছেলে।

নেত্রকোনার ঘটনায় স্থানীয়রা জানান, গৃহবধূ ফরিদা বেগম ওই গ্রামের আবদুস সালাম হত্যা মামলার সাক্ষী। এ নিয়ে আসামি পক্ষের লোকজনের সঙ্গে বিরোধ চলছিল। এর জের ধরে দুর্বৃত্তরা বসতঘরে ঘুমন্ত অবস্থায় তার ওপর অ্যাসিড নিক্ষেপ করে পালিয়ে যায়।

সাতক্ষীরায় অ্যাসিড হামলার শিকার ভূমিহীন রফিকুলের মামাতো ভাই শফিকুল ইসলাম জানান, রফিকুল গতকাল ভোরে বাথরুমে যান। সেখান থেকে বের হওয়ার সময় প্রতিপক্ষের লোকজন অ্যাসিড ছুড়ে মারে। তার চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে হামলাকারী বাবু গাজী, সিরাজ, টুটুল ও শাহীনকে ধাওয়া করলেও ধরতে ব্যর্থ হন। সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. হাফিজ উল্লাহ জানান, রফিকুলের মুখমণ্ডল থেকে পা পর্যন্ত অ্যাসিডে ঝলসে গেছে। তাকে দ্রুত ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে ভর্তির পরামর্শ দেওয়া হয়েছে।