ব্রাহ্মণপাড়ায় সম্পত্তি রক্ষার দাবিতে স্মারকলিপি

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০১৯      

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা শশীদল গ্রামে একাধিক সংখ্যালঘু পরিবারের সম্পত্তি জোর করে দখলের চেষ্টায় হুমকি-ধমকি ও ভয়ভীতি প্রদানের প্রতিবাদে সোমবার দুপুরে উপজেলা পরিষদের প্রধান ফটকের সামনে ব্রাহ্মণপাড়া-দুলালপুর সড়কে মানববন্ধন করেছে হিন্দু সম্প্রদায়ের মানুষ। পরে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করে।

উপজেলার শশীদল ইউনিয়নের শশীদল মধ্যপাড়া গ্রামের মৃত যোগেশ চন্দ্র শীলের ওয়ারিশ নরেশ চন্দ্র শীল, উমেশ চন্দ্র শীল, সুরেশ চন্দ্র শীল, রমেশ চন্দ্র শীল ও দীনেশ চন্দ্র শীলদের উত্তর শশীদল মৌজার ৫৯৬ নম্বর খতিয়ান, দাগে ১৭ শতক ভূমি একই গ্রামের মৃত ফজলুর রহমানের ছেলে ইমাম হোসেন, তার ভাই ইমতিয়াজুল ইসলাম, বোন আক্তার জাহান টুনি, ভগ্নিপতি মোস্তফা ও তাদের মা হাসিনা বেগমরা ভুয়া দলিল করে দখলের পাঁয়তারা করছে। এ ছাড়াও বিভিন্নভাবে তাদের হুমকি-ধমকি ও ভয়ভীতি প্রদান করে আসছে। এর প্রতিবাদে ওই এলাকার হিন্দু সম্প্রদায়ের মানুষ সম্পত্তি রক্ষায় সোমবার উপজেলা পরিষদের প্রধান ফটকের সামনে মানববন্ধন করে। মানববন্ধন শেষে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফৌজিয়া সিদ্দিকার কাছে স্মারকলিপি প্রদান করে।

ইউএনও ফৌজিয়া সিদ্দিকা বলেন, উপজেলার শশীদল এলাকায় হিন্দু সম্প্রদায়ের কিছু লোকের সম্পত্তি দখলের চেষ্টার অভিযোগে ওই এলাকার হিন্দু সম্প্রদায়ের লোকজন আমাকে একটি স্মারকলিপি প্রদান করেছে। বিষয়টি তদন্তসাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।