করোনা বিপর্যয়ে উপার্জন বন্ধ হয়ে যাওয়া সরকারের পাশাপাশি দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছেন বিত্তবান ও রাজনীতিবিদরা। দেশের বিভিন্ন এলাকায় ইফতার ও খাদ্র্যসামগ্রী রোববার বিতরণ করা হয়। ব্যুরো, প্রতিনিধি ও সংবাদদাতাদের

পাঠানো খবর :

ফরিদপুর : ফরিদপুরে কর্মহীন অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে বেসরকারি উন্নয়ন সংস্থা বেনিফিশিয়ারিজ ফ্রেন্ডশিপ ফোরাম-বিএফএফ-এর নির্বাহী পরিচালক আনম ফজলুল হাদী সাব্বির। স্থানীয় প্রশাসন ও বিএফএফের সমন্বয়ে নিয়মিত খাদ্যসামগ্রী বিতরণের অংশ হিসেবে সোমবার সদর উপজেলার ডিক্রিরচর ইউনিয়নের তাইজউদ্দিন মুন্সীর ডাঙ্গীতে খাদ্যসামগ্রী বিতরণের উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান মেহেদী হাসান মিন্টু। এ সময় উপস্থিত ছিলেন বিএফএফের নির্বাহী পরিচালক আনম ফজলুল হাদী সাব্বির, কর্মসূচি কর্মকর্তা জহিরউদ্দিন আহমেদ ও শহিদুল ইসলাম সোহান।

দিনাজপুর :দিনাজপুর সদর উপজেলার ১০টি ইউনিয়নের অসহায় ও দরিদ্রদের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ইউপি চেয়ারম্যানদের মাধ্যমে বিতরণের জন্য খাদ্যসামগ্রী প্রদান করেছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম। সোমবার সদর উপজেলা পরিষদ চত্বরে চেয়ারম্যানদের কাছে এসব খাদ্যসামগ্রী প্রদান করেন তিনি।

ঠাকুরগাঁও :ঠাকুরগাঁও সদর উপজেলার জগন্নাথপুর ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন ও আওয়ামী লীগ নেতা ডা. দেবেশ শর্মা এবং উত্তম কুমার রায় এলাকার ১২০০ পরিবারকে খাদ্য সহায়তার দায়িত্ব নিয়েছেন। এর অংশ হিসেবে সাত কেজি করে চাল বিতরণ করেন তারা।

পিরোজপুর :পিরোজপুরে কর্মরত সংবাদকর্মীদের পাশে দাঁড়িয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। মন্ত্রী তার ব্যক্তিগত তহবিল থেকে পিরোজপুর, নাজিরপুর এবং নেছারাবাদ প্রেসক্লাবের জন্য চার লাখ টাকা অনুদান দিয়েছেন।

পাবনা :স্কয়ার গ্রুপের সহযোগিতায় পাবনা পৌরসভার ১৫টি ওয়ার্ডে সোমবার থেকে প্রায় ছয় হাজার পরিবারের মাধ্যে খাদ্য বিতরণ কার্যক্রম শুরু করেছেন স্কয়ার গ্রুপের পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু। এ সময় উপস্থিত ছিলেন পৌর মেয়র কামরুল হাসান মিন্টু, জেলা যুবলীগের আহ্বায়ক আলী মর্তুজা বিশ্বাস সনি, যুগ্ম আহ্বায়ক শিবলী সাদিক, প্যানেল মেয়র ফরিদুল ইসলাম ডালু, তমা ইসলাম পুষ্প প্রমুখ।

নাটোর :নাটোরের সিংড়ায় ৬০০ অসহায় মানুষের মধ্যে খাদ্যসামগ্রী দিচ্ছেন সিংড়া পৌরসভার সাবেক ওয়ার্ড কাউন্সিলর আদনান মাহমুদ।

কসবা (ব্রাহ্মণবাড়িয়া) :কসবায় রোববার ১০টি বেদে পরিবারকে আইনমন্ত্রীর ব্যক্তিগত তহবিল থেকে ত্রাণ দিলেন উপজেলা চেয়ারম্যান রাশেদুল কাওসার ভূঁইয়া জীবন।

ফুলবাড়ী (কুড়িগ্রাম) :কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়ন অসহায় ৫০০ পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেছে। সোমবার উপজেলার কাশিপুর ডিগ্রি মহাবিদ্যালয় ও তালুক শিমুলবাড়ী প্রাথমিক বিদ্যালয় মাঠে বিদ্যানন্দ ফাউন্ডেশনের এ সহায়তায় এসব বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর এমএম শাহ আলম, ইউপি চেয়ারম্যান এজাহার আলী, কোম্পানি কমান্ডার সুবেদার কামরুল ইসলাম প্রমুখ।

শাহজাদপুর (সিরাজগঞ্জ) :সিরাজগঞ্জের শাহজাদপুরে কর্মহীন দরিদ্রদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার উপজেলার কায়েমপুর ইউনিয়ন পরিষদে ২২০টি পরিবারের মাঝে এসব বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান হাসেবুল হক হাসান, সহকারী শিক্ষা অফিসার ফরিদ আহমেদ, মাযহারুল ইসলাম প্রমুখ।

সাঘাটা (গাইবান্ধা) :সাঘাটায় জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়ার নির্দেশে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে ৩০০ হতদরিদ্রের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। রোববার খাদ্যসামগ্রী বিতরণের উদ্বোধন করেন ডেপুটি স্পিকারের ব্যক্তিগত কর্মকর্তা মিজানুর রহমান মিজান।

কমলনগর (লক্ষ্মীপুর) :লক্ষ্মীপুরের রামগতিতে কর্মহীন এক হাজার ৬০০ পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। কেন্দ্রীয় বিএনপির শিল্প ও বাণিজ্যবিষয়ক সহসম্পাদক এবিএম আশ্রাফ উদ্দিন নিজানের উদ্যোগে সোমবার এ আর্থিক সহায়তা প্রদান করা হয়।

জলঢাকা (নীলফামারী) :নীলফামারীর জলঢাকায় পত্রিকা হকারদের মাঝে ত্রাণসামগ্রী দিয়েছেন ওসি মোস্তাফিজুর রহমান। সোমবার থানা চত্বরে এসব বিতরণ করা হয়।

মন্তব্য করুন