স্বেচ্ছাশ্রমে বিনা বেতনের স্কুল চালু ছাত্র ফ্রন্টের

নারায়ণগঞ্জ

প্রকাশ: ৩০ জুন ২০২০

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে করোনাকালে পড়াশোনা অব্যাহত রাখতে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য স্বেচ্ছাশ্রমে বিনা বেতনের স্কুল চালু করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। সোমবার নারায়ণগঞ্জ শহর ও বন্দরে দুটি স্কুলের সামনে খোলা আকাশের নিচে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়। বিনা বেতনের এই স্কুলের নাম দেওয়া হয়েছে 'অদম্য পাঠশালা'।

বন্দর উপজেলার ৩৮ নম্বর আলীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ এবং শহরের নিতাইগঞ্জ ঋষিপাড়া এলাকায় স্কুল দুটির কার্যক্রম শুরু করা হয়। স্কুল দুটি উদ্বোধন করেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি আল কাদেরি জয়। এ সময় আরও উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সভাপতি সৈয়দা আইরিন সুলতানা, জেলার সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম শিমুল, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বন্দর উপজেলার আহ্বায়ক মুন্নি সরদার, সদস্য সচিব রাকিবুল হাসান রবিন, সমাজ অনুশীলন কেন্দ্রের সংগঠক রইস মুকুল, রাতুল, রিনা প্রমুখ।

স্কুল উদ্বোধনকালে আল কাদেরি জয় বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সাধারণ মানুষের জীবনযাত্রা মারাত্মক ব্যাহত হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান দীর্ঘ সময় বন্ধ থাকায় ছেলেমেয়েদের পড়াশোনায় বড় ধরনের ক্ষতি হয়েছে। করোনা পরিস্থিতিতে দেশের নিম্নবিত্ত ও শ্রমজীবী মানুষের সন্তানদের শিক্ষা থেকে ঝরে পড়া রোধেই এই বিনা বেতনের পাঠশালা।