প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল ৪৬১ প্রতিবন্ধী পরিবার

প্রকাশ: ৩১ জুলাই ২০২০

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের ৪৬১ প্রতিবন্ধী পরিবারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ বরাদ্দ থেকে ঈদ উপহার দেওয়া হয়েছে। প্রতিটি পরিবারে দুই হাজার ৫০০ টাকা, একটি শাড়ি, একটি লুঙ্গি, ১০ কেজি মিনিকেট চাল, দুই কেজি চিড়া, এক কেজি মসুর ডাল, এক কেজি লবণ, এক কেজি চিনি, এক লিটার লিটার সয়াবিন তেল ও ৫০০ গ্রাম নুডলস দেওয়া হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার রামপাশা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রীর এ ঈদ উপহার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান এনডিসি। তিনি বলেন, গর্ভকালীন অন্তঃসত্ত্বা মাকে নিয়ে ভালো চিকিৎসকের শরণাপন্ন হতে হবে। কারণ, জন্মের আগে প্রতিবন্ধিতা শনাক্ত ও নিরাপদ প্রসবের ব্যবস্থা করা না হলে প্রতিবন্ধিতা রোধ করা যাবে না। প্রতিবন্ধী শিশুদের লেখাপড়ার বিষয়ে আলোকপাত করে তিনি বলেন, প্রতিবন্ধী শিশুদের মেধাবিকাশে শিক্ষার ব্যবস্থা করতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল হক। বিশেষ অতিথি ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান এস এম নুনু মিয়া ও বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সভাপতি পংকি খান।