রানীনগরে ২১ বস্তা ভিজিডির চাল উদ্ধার

প্রকাশ: ৩১ জুলাই ২০২০

রানীনগর (নওগাঁ) সংবাদদাতা

নওগাঁর রানীনগরে ক্রয়-বিক্রয় নিষিদ্ধ ২১ বস্তা ভিজিডির চাল উদ্ধার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেল পৌনে ৩টার দিকে উপজেলার বড়গাছা ইউনিয়নের বড়গাছা চৌমোহনী বাজারের একটি বাড়ি থেকে এসব চাল উদ্ধার করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন।

বড়গাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল থেকে বড়গাছা ইউনিয়নে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচি ভিজিডির চাল বিতরণ চলছিল। এ সময় ওই এলাকার জনৈক বিমান হোসেন নামে এক ধান-চাল ব্যবসায়ী ক্রয়-বিক্রয় নিষিদ্ধ ৩০ কেজি ওজনের ২১ বস্তা (৬৩০ কেজি) ভিজিডির চাল ক্রয় করেন। এরপর তিনি ওই এলাকার চৌমোহনী বাজারের মানসিক ভারসাম্যহীন মোজাফ্‌ফর হোসেনের বাড়িতে কৌশলে চালগুলো রেখে চলে যান। চাল রাখার বিষয়টি বুঝতে পেরে মোজাফ্‌ফরের ছেলে মেহেদি হাসান স্থানীয় লোকজনকে জানায়। পরে স্থানীয়রা ইউএনওকে জানালে বিকেল পৌনে ৩টা নাগাদ এসে চালগুলো উদ্ধার করে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের হেফাজতে রাখেন।

রাণীনগরের ইউএনও আল মামুন বলেন, ক্রয়-বিক্রয় নিষিদ্ধ ৩০ কেজি ওজনের ২১ বস্তা চাল উদ্ধার করে আপাতত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের হেফাজতে রাখা হয়েছে। পরে এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।