সিলেট ও বগুড়ায় সাড়ে ১৪ হাজার ইয়াবা জব্দ ৪ নারীসহ গ্রেপ্তার ১০

প্রকাশ: ৩১ জুলাই ২০২০

সিলেট ও বগুড়া ব্যুরো

সিলেটের জকিগঞ্জ উপজেলার পশ্চিম কসকনকপুর ইউনিয়নে অভিযান চালিয়ে মা-মেয়েসহ পাঁচজনকে ইয়াবাসহ গ্রেপ্তার করেছে পুলিশ। গত বুধবার রাতের এই অভিযানে ৬ হাজার পিস ইয়াবা ও ইয়াবা বিক্রির ৩৪ হাজার টাকা জব্দ করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো, জকিগঞ্জ উপজেলার পশ্চিম কসকনকপুর ইউনিয়নে সুলতানপুর গ্রামের আব্দুস সহিদ, উত্তর আইয়র গ্রামের নজরুল ইসলামের স্ত্রী ফাতেহা বেগম, মেয়ে নুসরাত বেগম, একই গ্রামের রাসেল আহমদ ও কিবরিয়া। বৃহস্পতিবার তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।

সিলেট জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার লুৎফর রহমান জানান, বুধবার রাত ১১টার দিকে পশ্চিম কসকনকপুরের সাবেক মেম্বার আব্দুস ছাত্তারের পরিত্যক্ত কারখানার সামনে থেকে আব্দুস সহিদকে ৫ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে রাত ২টায় উত্তর আইয়র গ্রামের নজরুল ইসলামের বাড়িতে অভিযান চালিয়ে আরও এক হাজার পিস ইয়াবা ও মাদক বিক্রির ৩৪ হাজার টাকা জব্দ করা হয়।

এদিকে, বগুড়ায় সাড়ে আট হাজার পিস ইয়াবা ও ১০০ বোতল ফেনসিডিলসহ ৫ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। বুধবার রাত ও বৃহস্পতিবার সকালে পৃথক অভিযান চালিয়ে মাদকসহ তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় একটি মাইক্রোবাসও জব্দ করা হয়। ডিবি পুলিশ জানায়, ডিবি পুলিশের একটি টিম বৃহস্পতিবার সকালে শহরের নিশিন্দারা মধ্যপাড়ার জনৈক আব্দুল মান্নানের বাড়ির ভাড়াটিয়া মাদক ব্যবসায়ী রাসেল সরকারকে গ্রেপ্তার করে। পরে তার ঘরে তল্লাশি চালালে আলমারিতে ৮ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। রাসেল সরকার মাদারীপুরের কালকিনি উপজেলার সাহেবগঞ্জ এলাকার মোবারক হোসেনের ছেলে। ডিবির আরেকটি টিম বুধবার রাতে বগুড়া শহরতলির চারমাথা এলাকা থেকে ঢাকাগামী একটি মাইক্রোবাস থেকে ১০০ বোতল ফেনসিডিলসহ দু'জনকে আটক করে। তারা হলো- জাহাঙ্গীর হোসেন ও মাহবুব আলম কলম। তাদের বাড়ি জয়পুরহাট সদর এলাকায়। একই রাতে আরেক অভিযানে ডিবি পুলিশ শহরের সেউজগাড়ী আমতলা থেকে ৫০০ পিস ইয়াবাসহ দুই নারীকে গ্রেপ্তার করে। তারা হলো- নাসিমা ওরফে কাজলী বেগম ও জলি বেগম।