৪৮ গ্রামে ঈদ আজ

প্রকাশ: ৩১ জুলাই ২০২০

সমকাল ডেস্ক

পটুয়াখালী, ফরিদপুরের বোয়ালমারী ও লক্ষ্মীপুরের ৪৮টি গ্রামের মানুষ আজ ঈদুল আজহা উদযাপন করবেন। সৌদি আরবের সঙ্গে মিল রেখে প্রতি

বছরই আগাম ঈদ উদযাপন

করেন তারা। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে-

পটুয়াখালী :পটুয়াখালীর ২৮ গ্রামের ২৫ হাজার মানুষ আজ ঈদ উদযাপন করবেন। সদর উপজেলার বদরপুর ও ছোট বিঘাই, গলাচিপার সেনের হাওলা, পশুরিবুনিয়া, নিজ হাওলা ও কানকুনিপাড়া, বাউফলের মদনপুরা, শাপলাখালী, রাজনগর, বগা, ধাউরাভাঙ্গা, সুরদী, চন্দ্রপাড়া, দ্বি-পাশা, কনকদিয়া সাবুপুরা, বামনিকাঠী, বানাজোড়া ও আমিরাবাদ এবং কলাপাড়ার দক্ষিণ দেবপুর, পাটুয়া, মরিচবুনিয়া, নাইয়াপট্টি, নিশানবাড়িয়া, শাফাখালী, তেগাছিয়া, ছোনখোলা ও বাদুরতলী গ্রামের মানুষ আগাম ঈদ উদযাপন করবেন। প্রধান নামাজ হবে বদরপুর দরবার শরিফের মসজিদে।

বোয়ালমারী (ফরিদপুর) :বোয়ালমারীর প্রায় দশ গ্রামের কয়েক হাজার মানুষ আজ ঈদ উদযাপন করবেন। এর মধ্যে রয়েছে উপজেলার কাটাগড়, সহস্রাইল, মাইটকোমরা, গঙ্গানন্দপুর, রাখালতলী ও সুর্যোগ গ্রাম। আলফাডাঙ্গা সরকারি কলেজের সহকারী অধ্যাপক মাহিদুল হক বলেন, চট্টগ্রামের রাঙ্গুনিয়ার মির্জাখিল শরিফের অনুসারী হিসেবে তারা সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদের নামাজ আদায় করে থাকেন।

লক্ষ্মীপুর :রামগঞ্জ উপজেলার নোয়াগাঁও, জয়পুরা, বিঘা, বারোঘরিয়া, হোটাটিয়া, শারশোই, কাঞ্চনপুর ও রায়পুরের কলাকোপা গ্রামসহ ১০টি গ্রামের প্রায় সহস্রাধিক মানুষ আজ ঈদ উদযাপন করবেন।