ফুলবাড়িয়ায় টিসিবি পণ্য উদ্ধার, ডিলার আটক

প্রকাশ: ৩১ জুলাই ২০২০

ফুলবাড়িয়া (ময়মনসিংহ) প্রতিনিধি

ফুলবাড়িয়া উপজেলায় অবৈধভাবে মজুদ করা বিপুল পরিমাণ টিসিবির পণ্য উদ্ধার করেছে র‌্যাব-১৪। বুধবার রাতে অভিযান চালিয়ে টিসিবির চিনি, ডাল ও তেল উদ্ধার করা হয়। এ সময় ডিলার সাইদুল ইসলামকে আটক করা হয়।

র‌্যাব-১৪-এর সিনিয়র সহকারী পুলিশ সুপার হাফিজুল ইসলাম বাবু জানান, বুধবার রাতে ফুলবাড়িয়া বাজারে মেসার্স আজিজ অয়েল মিলে অভিযান চালিয়ে অবৈধভাবে মজুদ করা টিসিবির ৯৬ বস্তা চিনি, ৪২ বস্তা ডাল, ২১ হাজার ১৬২ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়। এ সময় ডিলার সাইদুল ইসলামকে আটক করা হয়েছে। সাইদুল ইসলাম ফুলবাড়িয়া উপজেলার ভালুকজান ইউনিয়নের মৃত আ. আজিজ মণ্ডলের ছেলে।

র‌্যাব জানায়, ডিলার সাইফুল দীর্ঘদিন ধরে টিসিবির পণ্য তুলে গোপনে বেশি দামে বিক্রি করে আসছিল। তবে টিসিবি ময়মনসিংহ অঞ্চলের পরিচালক শফিকুল ইসলাম জানান, ডিলার সাইদুল উপজেলা নির্বাহী কর্মকর্তার অনুমতি নিয়ে বুধবার টিসিবির পণ্য নিয়ে গুদামে মজুদ করেছিল। যেগুলো বৃহস্পতিবার খোলাবাজারে বিক্রি করার কথা ছিল। তবে একসঙ্গে গুদামে এত পণ্য থাকার কথা নয়।

ফুলবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল সিদ্দিক বলেন, আগের দিন টিসিবির পণ্য নিয়ে গুদামে রেখে পরের দিন খোলাবাজারে বিক্রির অনুমতি দেওয়া আছে। তবে গুদামে অবৈধ পণ্য পাওয়া গেলে র‌্যাব তা জব্দ করতে পারে। এ ব্যাপারে ফুলবাড়িয়া থানায় বিশেষ ক্ষমতা আইনে ডিলার সাইদুল ইসলামের বিরুদ্ধে একটি মামলা করেছে র‌্যাব।