বরগুনার সব রুটের বাস চলাচল বন্ধ

শ্রমিক নেতার ওপর হামলার প্রতিবাদ

প্রকাশ: ২২ নভেম্বর ২০২০

বরগুনা প্রতিনিধি

বরগুনার সব রুটের বাস চলাচল বন্ধ

বরগুনা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শিপন জোমাদ্দারকে কুপিয়ে জখমের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ -সমকাল

বরগুনা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও বেতাগী উপজেলার ৭ নম্বর সরিষামুড়ি ইউনিয়নের চেয়ারম্যান ইমাম হাসান শিপন জোমাদ্দারকে কুপিয়ে জখমের প্রতিবাদ জানানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে জেলার সব রুটের বাস চলাচল। বরগুনা বাস মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ এসব কর্মসূচি পালন করেছে।

গতকাল শনিবার সকাল ১১টার দিকে শহরের টাউন হল এলাকায় মানববন্ধন পালন শেষে শহরে বিক্ষোভ মিছিল করেন মালিক- শ্রমিকরা। পরে বরগুনা প্রেস ক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ করেন তারা। এ সময় তারা বলেন, যতদিন আসামিদের গ্রেপ্তার না করা হবে, ততদিন এ আন্দোলন চলবে।

বরগুনা বাস-মিনিবাস মালিক গ্রুপের সভাপতি গোলাম মোস্তফা কিচলুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন বরগুনা পৌরসভার প্যানেল মেয়র রইসুল আলম রিপন, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সাহাবুদ্দীন সাবু, শ্রমিক নেতা হাবিবুর রহমান, হালিম মোল্লা, শাহ আলম, বাবুল প্রমুখ।

গত শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে বরগুনার বেতাগী উপজেলার সরিষামুড়ি ইউনিয়নের কালিকাবাড়ি বাজারে একটি বিয়ের দাওয়াত খেয়ে মোটরসাইকেলে ফেরার পথে ইউপি চেয়ারম্যান শিপন জোমাদ্দারকে কুপিয়ে জখম করে দুর্বৃত্তরা। আহত অবস্থায় তাকে উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হলে সেখান থেকে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হয়।