রূপসা উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) উদ্যোগে সেনের বাজারঘাট এলাকা থেকে দুই পথশিশুকে উদ্ধার করা হয়েছে। এ সময় স্নেহ পেয়ে শিশু দুটি ইউএনও নাসরিন আক্তারকে মা ডেকে জড়িয়ে ধরে। তাদের ভালোবাসায় সিক্ত হয়ে নির্বাহী কর্মকর্তাও বুকে জড়িয়ে ধরে চুম্বন করেন। এই ঘটনা প্রত্যক্ষদর্শীদের আবেগাপ্লুত করে।

গত বুধবার রাতে নাসরিন আক্তার জানতে পারেন, আইচগাতী সেনের বাজারঘাট এলাকায় একটি ছেলে ও একটি মেয়ে শিশু দিনে ভিক্ষাবৃত্তি করে জীবিকা নির্বাহ করে এবং রাতে রাস্তার পাশে ঘুমিয়ে পড়ে। পরের দিন সকালেই ইউএনওর হস্তক্ষেপে ইউপি চেয়ারম্যান অধ্যাপক আশরাফুজ্জামান বাবুল ও স্থানীয় ক্যাম্প ইনচার্জ সেকেন্দার পথশিশু দুটিকে উদ্ধার করে ইউএনওর কার্যালয়ে নিয়ে যান। তারা বরিশালের বাসিন্দা ছিল। শিশু ইমরান হেলালের (৮) বাবার নাম জুয়েল, মায়ের নাম লাবনী। অন্য শিশু খাদিজা আক্তার মিমের (৯) বাবার নাম খোকন, মায়ের নাম সাবানা। এছাড়া আর কিছুই বলতে পারে না তারা।

এরই মধ্যে শিশুদের গোসল করিয়ে দুপুরের খাবার খাইয়ে নতুন পোশাক নিজ হাতে পরিয়ে দেন নাসরিন আক্তার। শিশু ইমরানের চিকিৎসারও ব্যবস্থা করেন তিনি। একপর্যায়ে খুলনা শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে শিশু দুটিকে পৌঁছানোর জন্য থানা পুলিশকে ডাকা হয়। নির্বাহী কর্মকর্তার কার্যালয় ছেড়ে চলে যেতে হবে বুঝতে পেরে তারা কান্না শুরু করে। এ সময় নির্বাহী কর্মকর্তা তাদের নিজ সন্তানের মতো চুম্বন করে বিদায় দেন। এই ঘটনা দেখে অনেকেই আবেগাপ্লুত হয়ে পড়েন। দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত নির্বাহী কর্মকর্তাকে এই কাজে সহযোগিতা করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. আবু বকর মোল্লা, সাংবাদিক কৃষ্ণগোপাল সেন, সমাজসেবক হাবিবুর রহমান, আজিজুল ইসলাম প্রমুখ।

মন্তব্য করুন