পলো সাহা একজন খেটে খাওয়া মানুষ। টেবিল, খাবারের বক্স, চেয়ার ও অন্যান্য জিনিস বাড়ি থেকে বয়ে এনে রাস্তার পাশে বিক্রি করেন পিঁয়াজু, চপ, ছোলা, বেগুনি। এগুলো বাড়িতে তৈরি করেন তার স্ত্রী। বিকেল হতেই একে একে টেবিল, খাবারের বক্স, চেয়ার এবং অন্যান্য জিনিস বাড়ি থেকে রাস্তায় এনে জড়ো করেন পলো ও তার মা ও মেয়ে। মা ও মেয়ে চেয়ার-টেবিল বয়ে নিয়ে যাওয়ার ভিডিওচিত্র সামাজিকমাধ্যম ফেসবুকে দেখে এগিয়ে আসেন কানাডিয়ান প্রবাসী রোকেয়া পারভীন।

বাংলাদেশে রয়েছে 'উই কেয়ার' নামে তার একটি স্বেচ্ছাসেবী সংগঠন। পলো সাহাকে একটি ভ্যানগাড়ি উপহার দিতে সেখান থেকেই উই কেয়ারের সন্বয়ক সঞ্জয় সাহাকে বলেন তিনি। এরই পরিপ্রেক্ষিতে গতকাল বৃহস্পতিবার সকালে পলো সাহা উপহার পেলেন একটি নতুন ভ্যানগাড়ি। ফরিদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র অমিতাভ বোস ভ্যানটি তার হাতে তুলে দেন। পলো সাহা ভ্যান পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। তিনি উই কেয়ার সংগঠনের সমৃদ্ধি কামনা এবং ধন্যবাদ জানান।

কানাডা থেকে রোকেয়া পারভীন জানান, খুব বেশি কিছু দিতে হয় না তাদের। শুধু পাশে দাঁড়ানোসহ সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হয়। এরপর অদম্য পরিশ্রমী মানুষগুলো দাঁড়িয়ে যান শক্ত দুটো হাত নিয়ে। এমনই একজন পলো, যিনি কিনা ভ্যানগাড়ি পেয়ে ব্যবসার কলেবর আরও বাড়াতে পারবেন। এভাবে মানুষের কর্মসংস্থানে সহযোগিতা করে যেতে চাই।

মন্তব্য করুন