ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থানাকে পৃথক্‌করণ করে নতুন থানা গঠনচেষ্টার প্রতিবাদে কর্মসূচি শুরু করেছেন দুটি ইউনিয়নের বাসিন্দারা। নতুন থানায় যুক্ত না করার দাবিতে গতকাল সোমবার অন্তত চার ঘণ্টা সড়ক অবরোধ করে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন তারা। প্রতিবাদ কর্মসূচিতে পুলিশ গিয়ে এলাকাবাসীকে আশ্বাস দেওয়ার পর তারা সড়ক অবরোধ প্রত্যাহার করে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

১১টি ইউনিয়ন নিয়ে গঠিত ঈশ্বরগঞ্জ থানাকে ভেঙে চারটি ইউনিয়ন নিয়ে নতুন থানা গঠনের কার্যক্রম শুরু করেছে সংশ্নিষ্ট দপ্তর। গত বৃহস্পতিবার ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশিদ এলাকা পরিদর্শনে গেলে স্থানীয়রা বিষয়টি জানতে পারেন। জাটিয়া ও সোহাগী ইউনিয়নকে আঠারবাড়ি রায়েরবাজার থানার সঙ্গে সংযুক্ত করা হচ্ছে- এমন খবরে তীব্র অসন্তোষ দেখা দেয় দুটি ইউনিয়নের বাসিন্দাদের মাঝে। নতুন থানায় যুক্ত না করার দাবি জানিয়ে সোমবার সকাল ১০টা থেকে ২টা পর্যন্ত আঠারবাড়ি-ঈশ্বরগঞ্জ সড়কের সোহাগী এলাকায় বিক্ষোভ শুরু করেন ইউনিয়ন দুটির বাসিন্দারা।

এর আগে একই দাবিতে মানববন্ধন শেষে রোববার ইউএনওর মাধ্যমে জেলা প্রশাসকের কাছে একটি স্মারকলিপি দেন জাটিয়া ইউনিয়নের বাসিন্দারা। আজ মঙ্গলবার সকালেও আঠারবাড়ি রায়েরবাজার থানায় যুক্ত করার প্রক্রিয়ার প্রতিবাদে উপজেলা পরিষদের সামনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছেন জাটিয়া ইউনিয়নবাসী।

ঈশ্বরগঞ্জ থানার ওসি আবদুল কাদের মিয়া বলেন, যেহেতু বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে, সে কারণে দাবিগুলো স্মারকলিপির মাধ্যমে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কিংবা প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠাতে বলা হয়েছে।

মন্তব্য করুন