দুর্গাপুরে ব্যবসায়ীদের ধর্মঘট প্রত্যাহার

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২১

নেত্রকোনা প্রতিনিধি

দুর্গাপুর পৌর শহরের ভেতর দিয়ে বালুবাহী ট্রাক চলাচল বন্ধের দাবিতে ব্যবসায়ীদের ডাকা ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। গতকাল সোমবার দুপুর থেকে দোকানপাট খুলে ব্যবসায়ীরা ধর্মঘট প্রত্যাহার করে নেন। এর আগে ওই দিন দুপুর ১২টা থেকে জেলা প্রশাসকের অফিসের সম্মেলন কক্ষে বৈঠক হয়।

নেত্রকোনার জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমানের সভাপতিত্বে বৈঠকে পুলিশ সুপার আকবর আলী মুন্‌সী, অতিরিক্ত জেল প্রশাসক (রাজস্ব) তাজুল ইসলাম দেওয়ান, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী হামিদুল ইসলাম, দুর্গাপুরের ইউএনও ফারজানা খানম, কলমাকান্দার ইউএনও সোহেল রানা, দুর্গাপুর উপজেলা বণিক সমিতির সভাপতি রইছ উদ্দিন, পাঁচটি ঘাটের ইজারাদার ও তাদের প্রতিনিধিসহ নানা শ্রেণিপেশার লোকজন উপস্থিত ছিলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তাজুল ইসলাম দেওয়ান জানান, প্রায় দুই ঘণ্টাব্যাপী ওই বৈঠকে আন্দোলনকারী, ইজারাদার, স্থানীয় জনপ্রতিনিধিসহ সকলের অংশগ্রহণে বেশ কিছু ইতিবাচক সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উপজেলা বণিক সমিতির সাধারণ সম্পাদক উত্তম কুমার সাহা জানান, সিদ্ধান্তগুলো যদি সঠিকভাবে বাস্তবায়ন না হয় তবে আবার পৌরবাসীকে নিয়ে কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে।