দেওয়ানগঞ্জে আ'লীগের দুই বিদ্রোহী প্রার্থী বহিস্কার

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২১

দেওয়ানগঞ্জ (জামালপুর) সংবাদদাতা

দেওয়ানগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন না পাওয়ায় বিদ্রোহী প্রার্থী স্বতন্ত্রের ব্যানারে মনোনয়ন জমাদান ও নির্বাচন করায় শেখ মো. নুরুন্নবী অপু ও শাহনেওয়াজ শাহানশাহকে আওয়ামী লীগ থেকে বহিস্কার করা হয়েছে। রোববার রাতে জেলা আওয়ামী লীগ তাদের বহিস্কারাদেশ ঘোষণা করে।

এ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ থেকে ৮ প্রার্থী দলীয় প্রতীক ও মনোনয়ন চেয়ে বিভিন্নভাবে লবিং-গ্রুপিং করেন। এর মধ্যে ৩ জন নৌকা প্রতীক না পাওয়ায় দলের নির্দেশনা অমান্য করে মনোনয়নপত্র জমা দিয়ে নির্বাচনের মাঠে নামেন। আওয়ামী লীগ থেকে সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ইস্তিয়াক হোসেন দিদারের স্ত্রী উপজেলা আওয়ামী লীগের সদস্য ফারিন হোসেন দিদারকে নৌকা প্রতীক দেওয়া হয়। এতে দলীয় সিদ্ধান্ত ও নির্দেশনা অমান্য করে আবুল কালাম আজাদ, শেখ মো. নুরুন্নবী অপু ও শাহনেওয়াজ শাহানশাহ আওয়ামী লীগের বিদ্রোহী হিসেবে স্বতন্ত্রের ব্যানারে মনোনয়নপত্র জমা দেন এবং নির্বাচনের মাঠে নামেন।

পরে দলীয় স্বার্থে বিদ্রোহী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ নির্বাচন বর্জন করে ফারিন হোসেন দিদারকে সমর্থন করে নৌকা প্রতীকের নির্বাচনের মাঠে নামেন। বাকি দু'জন বিদ্রোহী প্রার্থী দলীয় সিদ্ধান্ত ও নির্দেশনা অমান্য করে নিজ নিজ নির্বাচনী প্রচার চালিয়ে যান।