চাঁদার দাবিতে মাটি ভরাট কাজে বাধা

প্রকাশ: ২৪ ফেব্রুয়ারি ২০২১

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পৌর সদরের উত্তর জলদী এলাকায় স্থানীয় স্বেচ্ছাসেবী, সামাজিক ও উন্নয়নমূলক সংগঠন সনাতনী সমবায় সমিতির জমিতে চাঁদার দাবিতে মাটি ভরাট কাজে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে। এ নিয়ে সংগঠনের সদস্যদের মাঝে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। স্থানীয় কিছু দুর্বৃত্ত চাঁদার দাবিতে মাটি ভরাট কাজ করতে না দেওয়ায় ওই সংগঠনের পক্ষ থেকে বাঁশখালী থানায় মামলার প্রস্তুতিও চলছে বলে জানা যায়।

সমিতির সদস্যরা জানান, পৌর সদরের ৬নং ওয়ার্ডের উত্তর জলদী এলাকায় কিছু দিন আগে সনাতনী সমবায় সমিতির নামে ৮ শতক জমি কেনা হয়। বর্তমানে এ জমিতে সমিতির পক্ষ থেকে মাটি ভরাট কাজ করা হলে এর পাশে অবস্থিত একটি পুকুর ভরাট করা হচ্ছে এমনটি উল্লেখ করে সমিতির কাছ থেকে বিপুল পরিমাণ চাঁদা দাবি করে স্থানীয় কিছু দুর্বৃত্ত। ওই জমি মাটি ভরাট করতে গেলে সমিতির সদস্যদের মারধর করার হুমকি দেয় তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক সমিতির এক সদস্য বলেন, জমিতে উন্নয়নমূলক একটি শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলার জন্য মাটি ভরাট করা হচ্ছিল। কোনো পুকুর ভরাট করা হয়নি। কিন্তু এলাকার কিছু চাঁদাবাজকে তাদের দাবি করা চাঁদা না দিয়ে ওই জায়গায় মাটি ভরাট করতে গেলে তারা মারধরের হুমকি দেয়। এ বিষয়ে বাঁশখালী থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

এ ব্যাপারে বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ

শফিউল কবীর বলেন, এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।