কালিয়ায় মাসুদ রানা হত্যা মামলা তুলে নিতে রাজি না হওয়ায় বাড়িতে ঢুকে মামলার বাদী মামুন শেখকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। এ মামলায় জামিনে বেরিয়ে আসা আসামিরা এ হুমকি দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল বুধবার সকালে উপজেলার দেওয়াডাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটেছে। হুমকির ঘটনায় মামলার বাদী জীবনের নিরাপত্তা চেয়ে গতকাল বুধবার দুপুরে কালিয়া থানায় জিডি করেছেন। মামুন শেখ ওই গ্রামের আলী আকবর শেখের ছেলে।

জিডি সূত্রে জানা যায়, স্থানীয় আধিপত্য বিস্তারকে ঘিরে গত বছর ৫ আগস্ট প্রতিপক্ষ একই গ্রামের কাজল মোল্যা গ্রুপ তার ভাই মাসুদ রানাকে (৩৮) গুলি করে হত্যা করে। ওই হত্যাকাণ্ডের ঘটনায় মামুন শেখ বাদী হয়ে কাজল মোল্যাসহ ৩৬ জনকে আসামি করে কালিয়া থানায় একটি হত্যা মামলা করেন। ইতোমধ্যে মামলার আসামিরা বিভিন্ন আদালত থেকে জামিনে বেরিয়ে আসে। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে সদ্য জামিনপ্রাপ্ত আসামি দেয়াডাঙ্গা গ্রামের ওলিয়ার মোল্যার ছেলে সিরাজুল ইসলাম শিপুলের নেতৃত্বে জামিনে মুক্ত অন্য ১০ আসামি সশস্ত্র অবস্থায় মামুন শেখের বাড়িতে ঢুকে মাসুদ হত্যা মামলা তুলে নিতে তার পরিবারের ওপর চাপ সৃষ্টি করে। তিনি মামলা তুলে নিতে রাজি না হওয়ায় তাকেও তারা তার ভাইয়ের মতো হত্যা করবে বলে হুমকি দেয়।

বাদী মামুন শেখ অভিযোগ করেন, তার ভাই হত্যার ঘটনায় মামলার পর থেকে প্রভাবশালী আসামিরাসহ তাদের সমর্থকরা বিভিন্ন সময়ে মামলা তুলে নিতে তাকে চাপ সৃষ্টিসহ হত্যার হুমকি দিয়ে আসছে। আসামিদের হুমকির মুখে বর্তমানে তিনি পরিবার-পরিজন নিয়ে আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন।

কালিয়া থানার ওসি শেখ কনি মিয়া বলেন, হত্যা মামলার বাদীকে হুমকির ঘটনায় জিডি করা হয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন