বাঘাইছড়ি উপজেলা পরিষদে ঢুকে ইউপি সদস্য ও এমএন লারমা সমর্থিত জনসংহতি সমিতির নেতা সমর বিজয় চাকমাকে গুলি করে হত্যার ঘটনায় মামলা হয়েছে। গত বুধবার রাতে রূপকারী ইউপি সদস্য বিনয় চাকমা এ মামলা করেন। ওসি আনোয়ার হোসেন খান এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতির (সন্তু লারমা) নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান বড় ঋষি চাকমা, সংগঠনের উপজেলা শাখার সভাপতি প্রভাত কুমারসহ ১০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও আটজনকে আসামি করা হয়েছে।

গত বুধবার দিনেদুপুরে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কক্ষে ঢুকে দুর্বৃত্তরা গুলি করে হত্যা করে রূপকারী ইউনিয়ন পরিষদ সদস্য সমর বিজয় চাকমাকে।

সমর বিজয় চাকমার হত্যাকারীদের বিচার দাবিতে বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করেছে পার্বত্য নাগরিক পরিষদ। এতে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও নাগরিক পরিষদের উপজেলা সভাপতি আবুল কায়ুম। এতে আঞ্চলিক রাজনৈতিক দলগুলোর অব্যাহত সন্ত্রাসী কার্যক্রম বন্ধে পাঁচ দফা দাবি তুলে ধরা হয়। উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক মুক্তার হোসেন সোহেল, পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের উপজেলা সভাপতি আলমগীর হোসেন প্রমুখ।

মন্তব্য করুন